২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহের বিদ্যাগঞ্জ রেলস্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

-

ময়মনসিংহ-জামালপুর রেলপুথের বিদ্যাগঞ্জ রেল স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার সকালে সদর উপজেলার বিদ্যাগঞ্জ রেলস্টেশন সংলগ্ন বাজারে আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস ও দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনসহ প্রস্তাবিত নতুন ট্রেনগুলোর যাত্রাবিরতির দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আনছার আলীর সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম আজাদ, কুষ্টিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম হাসান, কুষ্টিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম শামসুল হক কালু, সাধারণ সম্পাদক নুরুল হক সরকার, অষ্টাধার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সরকার, বিদ্যাগঞ্জ কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা কিফায়েতুল্লাহ, জাতীয় পার্টির ইউনিয়ন সভাপতি আব্দুল লতিফ সরকার, বিএনপির নেতা নুরে আলম হারুন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আনছার আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, আ’লীগ নেতা আমিনুল ইসলাম, মফিজুল ইসলাম মারফত, জাপা নেতা রিয়াজুল ইসলাম সোহেল, ব্যবসায়ী শাহজাহান আলী, যুবলীগ সভাপতি এমদাদুল হক সরকার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব এস এম মাজাহারুল হক, কাজী হুসাইন আহমদ যোবায়ের, সেহানুর রহমান, নাজমুল হোসেন বাবুল, আব্দুল কাদির আকন্দ প্রমুখ।

বক্তারা বলেন, ময়মনসিংহ সদর উপজেলার কুষ্টিয়া, অষ্টাধর, বোররচর, খাগডহর ও মুক্তাগাছা উপজেলার তারাটি ইউনিয়নের লক্ষাধিক মানুষ বিদ্যাগঞ্জ হয়ে জেলা ও বিভাগীয় নগরী ময়মনসিংহ এবং সারাদেশের সাথে যাতায়াত করে। বিদ্যাগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় রেলস্টেশন, ব্যাংক, বিদুৎ অফিস, স্কুল-কলেজ, মাদরাসা, এনজিওসহ বহু সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। পাঁচটি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলের হাজারো মানুষ চিকিৎসা ও লেখাপড়ার জন্য ময়মনসিংহ ও রাজধানীর সাথে সড়কপথেই যাতায়াত করতে হয়। বিদ্যাগঞ্জ রেলস্টেশনে আন্তঃনগর ট্রেনসমূহের যাত্রাবিরতি থাকলে সহজেই দ্রুত যাতায়াত করার পাশাপাশি সময় ও অর্থের সাশ্রয় হবে। অবিলম্বে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি দেয়া না হলে রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করার হুমকিও দেন বক্তারা।

মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো মানুষ অংশ নেন।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল