২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে এক হাজার শিক্ষকের সার্ভিস বই পুড়ে ছাই

টাঙ্গাইলে এক হাজার প্রাথমিক শিক্ষকের সার্ভিস বই পুড়ে ছাই - সংগৃহিত

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা শিক্ষা অফিসে আগুন লেগে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বইসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। শুক্রবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন বলেন, আমি দক্ষিণ বেতডোবার বাসা থেকে ফজরের নামাজ আদায়ের জন্য উপজেলা শিক্ষা অফিস সংলগ্ন কোর্ট মসজিদে যাচ্ছিলাম। এ সময় শিক্ষা অফিসের দোতলায় আগুনের কালো ধোয়া চোখে পড়ে। সঙ্গে সঙ্গে শিক্ষা অফিসের কর্মকর্তাসহ ফায়ার সার্ভিসকে জানালে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কালিহাতী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল কালাম বলেন, প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে তিনি জানান।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল আওয়াল জানান, আগুনে বিভিন্ন আসবাবপত্রসহ ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বই পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন নীতিমালা ও বিধি মোতাবেক এই সার্ভিস বইগুলো লেখার ব্যবস্থা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল