২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকায় কম্বোডিয়ার কিং সিহানুকের নামে সড়ক

-

কম্বোডিয়ার সাবেক রাজা ও জাতির পিতা কিং নরোদম সিহানুকের নামে বাংলাদেশের রাজধানী ঢাকার একটি সড়কের নামকরণ করা হচ্ছে। বারিধারা পার্ক রোডকে তার নামে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ বুধবার সকালে এ উপলক্ষে পার্ক রোডে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কম্বোডিয়ার পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া, ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তাফাসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।
জানা যায়, ২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়া সফর করেন। এ সময় কম্বোডিয়ার রাজধানী নমপেনে একটি সড়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কিং নরোদম সিহানুকের নামে নামকরণ করা হবে। তার আলোকেই বারিধারার পার্ক রোডকে কিং সিহানুকের নামে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কম্বোডিয়ার সাবেক রাজা নরোদম সিহানুক ১৯২২ সালের ৩১ অক্টোবর কম্বোডিয়ার নমপেনে জন্মগ্রহণ করেন। দেশের রাজনৈতিক অঙ্গনে গত কয়েক দশক ধরে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এজন্য তিনি ‘কিং ফাদার অব কম্বোডিয়া’ হিসেবে পরিচিত।


আরো সংবাদ



premium cement