২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘ইসলামী ব্যাংকিংবিষয়ক’ কর্মশালা অনুষ্ঠিত

-

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ ও ব্যাংক আল ফালাহ লিমিটেডের যৌথ উদ্যোগে ইসলামী ব্যাংকিংবিষয়ক এক কর্মশালা গত শনিবার অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় প্রধান আলোচক ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও এক্সিম ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সম্মানিত চেয়ারম্যান মু: ফরীদ উদদীন আহমাদ এবং বিশেষ আলোচক ছিলেন সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের সেক্রেটারি জেনারেল মো: আবদুল্লাহ শরীফ এবং ব্যাংক এশিয়া লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ কে এম মীজানুর রহমান। মু: ফরীদ উদদীন আহমাদ বলেন, ইসলামী ব্যাংকিংয়ের স্বতন্ত্র বৈশিষ্ট্য ও শ্রেষ্ঠত্বের কারণে এ শিল্প সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করছে।
মো: আবদুল্লাহ শরীফ বলেন, ইসলামী ব্যাংকিংয়ের প্রসার লাভের সাথে সাথে শরিয়াহ পরিপালন নিশ্চিত করার লক্ষ্যে এ বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ জনশক্তি গড়ে তোলা জরুরি।
এ কে এম মীজানুর রহমান বলেন, উদ্যোক্তা ও সাহিবুল মাল উভয়ের কল্যাণ নিশ্চিত করার প্রতি লক্ষ্য রেখে ইসলামী ব্যাংকিংয়ের প্রোডাক্টসমূহ ডিজাইন করা হয়েছে।
কর্মশালায় ব্যাংক আল ফালাহ লিমিটেডের কান্ট্রি হেড ইনচার্জ মোহাম্মদ ইহসান-উল-হক, হেড অব ফাইন্যান্স আবু নাঈম মো: খসরু, হেড অব ইসলামিক ব্যাংকিং মোহাম্মদ হুমায়ুন কবির, মতিঝিল ইসলামিক ব্যাংকিং শাখার প্রধান মোহাম্মদ আলমগীর হোসেনসহ ৪০ জন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement