২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ডুয়েটে প্রতিবাদ সমাবেশ

অধ্যক্ষ লাঞ্ছনায় জড়িতদের ছাত্রত্ব বাতিল ও শাস্তির দাবি

-

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (ডুয়েট) দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী এবং রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে গতকাল বিকেলে গাজীপুরে ডুয়েটের শিক্ষার্থীরা সভা ও সমাবেশ করেছেন। সমাবেশে বক্তারা ঘটনার সাথে জড়িত শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল করাসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
ডুয়েট ক্যাম্পাসের প্রধান ফটকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ওই সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ছাত্রলীগ ডুয়েট শাখার সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী, চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো: আশরাফুল ইসলাম, হারুন-অর-রশিদ ও মাজেদ পারভেজ, তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরফিনা খাতুন ও মো: জাহাঙ্গীর আলম প্রমুখ।
অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ ডুয়েটের ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্র ছিলেন। বর্তমানে তিনি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। গত ২ নভেম্বর দুপুরে নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে অধ্যক্ষ ফরিদ উদ্দিনকে ওই প্রতিষ্ঠানের বখাটে কিছু শিক্ষার্থী লাঞ্ছিত করে। শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীর কাছে এ ঘটনায় জড়িত সবাইকে দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই। তাদের ওই প্রতিষ্ঠান থেকে তাদের ছাত্রত্ব বাতিল তথা বহিষ্কারের দাবি জানিয়েছেন বক্তরা।


আরো সংবাদ



premium cement