০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


করতোয়া নদী দূষণ রোধে নৌকাবাইচ

-

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া নৌকাবাইচ খেলা দেখতে বগুড়া শহরের করতোয়া নদীর দুই ধারে ছিল হাজার হাজার মানুষের উৎসবের আমেজ। গতকাল শুক্রবার বিকেলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এই নৌকাবাইচের আয়োজনে ছিল বগুড়া জেলা পুলিশ। সহযোগিতায় ছিল বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট।
স্রোতবিহীন করতোয়া ভরা ছিল শৈবাল ও কচুরিপানায়। নৌকাবাইচের আগে মালতিনগরের এসপি ঘাট থেকে বেজোড়া ঘাট পর্যন্ত দুই কিলোমিটার নদীপথ পুলিশের পক্ষ থেকে পরিষ্কার করে নৌকা চলাচলের উপযোগী করা হয়। গতকাল ওই করতোয়ায় অনুষ্ঠিত হয় নৌকাবাইচ।
নৌকাবাইচ উপলক্ষে দুপুর থেকেই প্রতিযোগিতার উদ্বোধনস্থল এসপি ব্রিজ এলাকার দুই পাশ থেকে শুরু করে করতোয়া নদীর দুই ধারে দীর্ঘ এলাকাজুড়ে উৎসবমুখর মানুষের ঢল নামতে শুরু করে। নৌকাবাইচে বগুড়ার বিভিন্ন উপজেলার ৬টি দল অংশ নেয়। দলগুলো হলোÑ সোনার বাংলা, আল্লাহ ভরসা, নৌরাজ, আমিনুল হক, তিনবন্ধু, পঙ্খীরাজ ও দেগুন। তুমুল হর্ষধ্বনি ও ঢাক ঢোলের বাজনার মধ্যে দিয়ে মোট চারটি ধাপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় আল্লাহ ভরসা প্রথম, নৌরাজ দ্বিতীয় ও আমিনুল হক তৃতীয় স্থান লাভ করে। প্রতিযোগিতায় প্রথমকে দেয়া হয় গরু পুরস্কার, দ্বিতীয় ও তৃতীয়কে দেয়া হয় খাসি।


আরো সংবাদ



premium cement
নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র হাটহাজারী উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন আবুল বাশার ‘এতে মজা আছে নাকি, সবাই একদল আমরা’

সকল