২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভূমিসেবার হটলাইন উদ্বোধন ১০ অক্টোবর

-

স্বচ্ছতা ও দক্ষতার সাথে জনগণকে ভ‚মিসেবা প্রদান করার জন্য আগামী ১০ অক্টোবর শুরু হচ্ছে ভূমি মন্ত্রণালয়ের অত্যাধুনিক হটলাইন কার্যক্রম (কল সেন্টার)। গতকাল সোমবার সকালে রাজধানীর মতিঝিলে বিআইডবিøউটিএ ভবনে অবস্থিত ভ‚মি সংস্কার বোর্ডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ড কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ কথা বলেন।

ভ‚মি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভ‚মি সচিব মো: মাক্ছুদুর রহমান পাটওয়ারী, ভ‚মি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো: আবদুল হক, বোর্ড সদস্য মোহাম্মদ জাকীর হোসেন ও যাহিদা খানমসহ মন্ত্রণালয় ও বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, আমরা ভ‚মি মন্ত্রণালয়ের প্রতিটি অফিসে স্বচ্ছতা নিশ্চিত করতে চাই। ভ‚মি অফিসের অনিয়মের অভিযোগগুলো জনগণের কাছ থেকে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার উদ্দেশ্যেই মূলত হটলাইন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এ ছাড়া, মন্ত্রী প্রযোজ্য ক্ষেত্রে কোর্ট অব ওয়ার্ডসভুক্ত সম্পদ দ্রæত ‘ক’ তফশিলভুক্ত (খাস খতিয়ানভুক্ত) করার প্রক্রিয়া শেষ করা এবং ভ‚মি ব্যবস্থাপনা অটোমেশন কার্যক্রম দ্রæত এগিয়ে নিয়ে যাওয়ার ওপর তাগিদ প্রদান করেন।
বিশেষ অতিথি ভ‚মি সচিব সরকারি সংস্থাগুলো থেকে ভ‚মি উন্নয়ন কর আদায় করার ওপর গুরুত্বারোপ করে বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশ আছে। এছাড়া, এলএ কেস (ভ‚মি অধিগ্রহণ সংক্রান্ত) সমূহ থেকে অর্থ প্রাপ্তির বিষয়ে জোরালো পদক্ষেপ গ্রহণ করার এবং ভ‚মি মন্ত্রণালয়ের নির্দেশনা মতে যে সব জমি লিজ প্রদান করা হয়েছে সে সব জমির লিজ কার্যক্রম অব্যাহত রাখার ব্যাপারে সভায় সুপারিশ করা হয়।


আরো সংবাদ



premium cement