০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


দুর্নীতিমুক্ত দেশ গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই ছাত্রশিবির

-

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, আদর্শিক শিক্ষা না থাকার কারণে সমাজে নৈতিক অবক্ষয় ভয়াবহ রূপ ধারণ করেছে। জাতির দুর্ভাগ্য, এ দেশের শিক্ষিতরাই জনগণকে বঞ্চিত করছে এবং জাতির মেরুদণ্ড ভেঙে দিচ্ছে। এ অবস্থায় দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠন ও দেশকে এগিয়ে নিতে ইসলামী শিক্ষার বিকল্প নেই। আজকের প্রেক্ষাপটে ইসলামী শিক্ষাব্যবস্থা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়।
তিনি গতকাল রাজধানীর এক মিলনায়তনে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা আয়োজিত ১৫ আগস্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, ইসলামবিহীন সেকুলার শিক্ষাব্যবস্থা জাতির জন্য অভিশাপ হবে, তা বহু বছর আগেই বুঝতে পেরেছিলেন শহীদ আবদুল মালেক। তার আশঙ্কাই আজকের বাস্তবতা। শহীদ আবদুল মালেক ও তার সাথীরা ইসলামী শিক্ষাব্যবস্থার পক্ষে সংগ্রাম করতে গিয়ে ইসলামবিদ্বেষী বাম সংগঠনের সন্ত্রাসীদের দ্বারা আহত হন। শাহাদতবরণ করেন শহীদ আবদুল মালেক।
হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অন্য দিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আবদুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক

সকল