১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বন্ড সুবিধার অপব্যবহারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে এনবিআর : মোশাররফ

-

সরকারের দেয়া বন্ড সুবিধার অপব্যবহারকারীদের বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কঠোর অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি জানান, এ অপরাধে গত দেড় মাসে ঢাকায় ১৩টি এবং চট্টগ্রামে ২৯টি কোম্পানির লাইসেন্স বাতিল করা হয়েছে। ঢাকায় স্থগিত করা হয়েছে আরো ১৭টি কোম্পানির লাইসেন্স। আসন্ন বাজেটের পরে অভিযান জোরদার করা হবে জানিয়ে তিনি বলেন, দায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলবে, মানি লন্ডারিং আইনে দায়ের করা হবে ফৌজদারি মামলাও।
গতকাল রোববার আইএফসির সহাযোগিতায় অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত কর্মশালার উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। সংগঠনের সহসভাপতি সৈয়দ শাহ নেওয়াজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পলিসি রিসার্স ইনিশিয়েটিভের (পিআরআই) চেয়ারম্যান ড. জায়িদী সাত্তার, বিশ্বব্যাংক গ্রুপের প্রাইভেট সেক্টর স্পেশালিস্ট নুসরাত নাহিদ বাবি, ইআরএফের সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম প্রমুখ।
এনবিআর চেয়ারম্যান বলেন, বন্ডের অপব্যবহার রোধের পাশাপাশি সব রফতানি খাত যাতে এ সুবিধা পেতে পারে সে উদ্যোগও নেয়া হচ্ছে। বিশেষ করে লেদার, ক্যামিকেল ও কাগজ শিল্পখাত যাতে বন্ড সুবিধা নিয়ে এগিয়ে যেতে পারে সে জন্য নীতিমালা প্রণয়নের কাজ চলছে। তৈরী পোশাকের পাশাপাশি অন্য খাতগুলোও যাতে রফতানি সক্ষমতা বাড়াতে পারে এবং রফতানি পণ্যে এক আইটেমের ওপর নির্ভরশীলতা কমে সে জন্য এনবিআর কাজ করছে বলে জানান তিনি।
দুর্নীতি বর্তমান সমাজে মজ্জাগত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে মন্তব্য করে এনবিআর চেয়ারম্যান বলেন, আমি চাইলেই এনবিআরের সবাইকে রাতারাতি ধুয়ে পরিচ্ছন্ন করে ফেলতে পারব না। তবে আমরা দুর্নীতি কমিয়ে আনার চেষ্টা করছি। সমাজকে দুর্নীতিমুক্ত করে সুশাসন প্রতিষ্ঠা করার ক্ষেত্রে সাংবাদিকেরা বড় ভূমিকা পালন করতে পারেন মন্তব্য করে সমাজের অসাধু চক্রের মুখোশ উন্মোচনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল