১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


মগবাজার টিঅ্যান্ডটি বস্তি এলাকায় সহজ শর্তে তাৎক্ষণিক বিদ্যুৎসংযোগ ডিপিডিসির

-

বিদ্যুৎ উৎপাদন সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা নিশ্চিত করতে ২০২১ সালের মধ্যে দেশে শতভাগ মানুষকে বিদ্যুৎ সুবিধা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর উদ্যোগে ‘ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচির আওতায় সর্বস্তরের জনগোষ্ঠীকে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় অন্য গ্রাহকদের পাশাপাশি গতকাল দুপুরে ডিপিডিসির এনওসিএস মগবাজার বিভাগের আওতাধীন টিঅ্যান্ডটি বস্তি এলাকায় সহজ শর্তে তাৎক্ষণিক নতুন বিদ্যুৎসংযোগের কার্যক্রম সংক্রান্ত এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। এতে আরো উপস্থিত ছিলেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, নির্বাহী পরিচালক (অপারেশন) এ টি এম হারুন অর রশিদসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে অতিরিক্ত কোনো ঝামেলার কাগজপত্র ছাড়াই শুধু জাতীয় পরিচয়পত্র ও ১ কপি ছবি দিয়ে তাৎক্ষণিক ৩০টি নতুন সংযোগের ডিমান্ডনোট ইস্যু করা হয়। পরে পর্যায়ক্রমে বাকি সবাইকে নতুন সংযোগ প্রদান করা হবে। অনুষ্ঠানে ডিমান্ট নোট প্রাপ্ত কয়েকজন গ্রাহকও বক্তব্য প্রদান করে বলেন, প্রধানমন্ত্রীর সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে ডিপিডিসি অতি সহজে নি¤œ আয়ের জনগোষ্ঠীর মধ্যে যেভাবে তাৎক্ষণিক বিদ্যুৎসংযোগ প্রদান করেছে এ জন্য ডিপিডিসিকে তারা ধন্যবাদ জানান।
ইতঃপূর্বে ডিপিডিসির আওতাধীন এনওসিএস আদাবর এলাকার দ্বীপনগর (বেড়িবাঁধ) বস্তি ও এনওসিএস তেজগাঁও এলাকার সাততলা বস্তিতে এ কার্যক্রমের আওতায় তাৎক্ষণিক নতুন বিদ্যুৎসংযোগ দেয়া হয়েছিল। এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ কার্যক্রম চলমান থাকবে। ভবিষ্যতে ডিপিডিসির আওতাধীন সব নি¤œআয়ের জনগোষ্ঠীকে বিদ্যুতের সংযোগ প্রদানসহ নিরবচ্ছিন্নভাবে মানসম্মত বিদ্যুৎ সরবরাহ করা হবে। নি¤œআয়ের জনগোষ্ঠীকে সহজে বিদ্যুৎ সুবিধা প্রদানের মাধ্যমে তাদের জীবনযাত্রার মানবৃদ্ধিসহ মৌলিক অধিকার পূরণে সহায়তা করা হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement