২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মহাখালী থেকে ছেড়ে ১২ ঘন্টায় টাঙ্গাইল পার হাতে পারেনি বাস

মহাখালী থেকে ছেড়ে ১২ ঘন্টায় টাঙ্গাইল পার হাতে পারেনি বাস - সংগৃহীত

উত্তরাঞ্চলের মানুষের পথের দুর্ভোগ কমছেই না। রাজধানীর মহাখালী থেকে শনিবার রাত ৮টায় রওয়া হয়ে রোববার সকালে যাত্রীরা টাঙ্গাইল পার হতে পারেনি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আনোয়ার হোসেন নামে একজন সামাজিক মাধ্যম ফেসবুকে লিখেছেন, গতকাল (শনিবার) রাত ৮ টায় মহাখালী থেকে উঠেছি! বগুড়ার উদ্দেশ্যে! ১২ ঘন্টায় টাঙ্গাইল পার হতে পারি নি ! পুংলি, এলেঙ্গায় বসে আছি! এ মহাসড়কে ৫০ কিঃমি জ্যাম! শিশু ও মহিলারা যে কি পরিমান কষ্টে ভুগছেন! ক্লান্ত হয়ে আমরাই রাস্তায় এক রকম শুয়ে পড়েছি! সেতুমন্ত্রী বড়বড় বুলি ছাড়ছেন বসে বসে! কোথাও জ্যাম নেই! উত্তর বঙ্গের মহাসড়কে এ অরাজকতা কোনওদিন শেষ হবে না! আহা আমার অবহেলিত উত্তরাঞ্চল।’

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু হাইওয়ে পুলিশের ট্রাফিক পরিদর্শক (টিআই) সার্জেন্ট ইফতেখার নাসির রোকন জানান, এলেঙ্গা থেকে মির্জাপুর পর্যন্ত ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায় বলেন, গত ৮ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত সেতুর টোল প্লাজা ১২ বার বন্ধ হয়েছে। সেতুর টোল আদায় বন্ধ থাকায় যানজট দীর্ঘ হয়েছে। এছাড়াও সেতুর পশ্চিম অংশের সিরাজগঞ্জ জেলার নলকা ব্রিজ, হাটিকুমরুল আর কড্ডা মোড় এলাকায় টানতে না পারার কারণে এ যানজটের সৃষ্টি হচ্ছে। আজ (রোববার) বিকেলের মধ্যে এ মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরও জানান, যানজট নিরসনে টাঙ্গাইল জেলা পুলিশের ৬৭০ জন পোশাকধারী পুলিশ সদস্যের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, র্যাব ও ১৯০ জন আনসার সদস্য কাজ করছে। এ যানজটের আরও একটি কারণ হয়ে দাঁড়িয়েছে ফিটনেসবিহীন যানবাহন। ঈদকে সামনে রেখে গাড়িগুলো সড়কে নেমে আসাসহ যত্রতত্র নষ্ট হয়ে সৃষ্টি করছে যানজট।

এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার ২০ কিলোমিটার এলাকায় কোনো যানজট নেই। মহাসড়কের স্কয়ার এলাকা থেকে জামুর্কী পর্যন্ত ২০ কিলোমিটার এলাকায় স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। শুক্রবার সারাদিন এবং রাতে মহাসড়কের গোড়াই এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রায়েজুল ইসলাম জানান, রোববার সকাল থেকে মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা কমেছে।


আরো সংবাদ



premium cement