১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইরানের রেড লাইন অতিক্রম করলে শত্রু ধ্বংস হয়ে যাবে : ইরান

মেজর জেনারেল হোসেইন সালামি - সংগৃহীত

ইরানের রেড লাইন অতিক্রম করার চেষ্টা করলে শত্রুকে ধ্বংস করা হবে বলে হুঁশিয়ার করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি। সোমবার সরকারের প্রতি সমর্থন জানিয়ে রাজধানী তেহরানে বিশাল মিছিল শেষে ভাষণে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

হোসেইন সালামি বলেন, 'শত্রু ইরানের রেড লাইন অতিক্রম করার চেষ্টা করলে তাকে ধ্বংস করে ফেলা হবে।' পাশাপাশি বলেন, কেউ ইরানের জান, মাল ও সম্মান নিয়ে ছিনিমিনি খেলতে চাইলে তাকে কঠিন শাস্তি দেয়া হবে।

তিনি আরো বলেন, বিগত ৪০ বছর ধরে বিভিন্ন ক্ষেত্রে শত্রু ইরানের কাছে যেসব পরাজয়ের শিকার হয়েছে সাম্প্রতিক সহিংসতায় তারা সেগুলোর প্রতিশোধ নিতে চেয়েছিল। কিন্তু অতীতের মতো এবারো তারা ব্যর্থ হয়েছে।

ইরানের বিরুদ্ধে শত্রু এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নিয়ে সফল হতে পারেনি উল্লেখ করে আইআরজিসি’র কমান্ডার বলেন, এ পর্যন্ত শত্রু এমন কোনো পদক্ষেপ নিতে পারেনি যার জবাব তেহরান দেয়নি। সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টির প্রচেষ্টার পর সারাদেশে দুস্কৃতকারীদের প্রতি ঘৃণা জানিয়ে যেসব মিছিল হয়েছে তা ছিল আমেরিকার সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে মারাত্মক চপেটাঘাত। ইরান, সিরিয়া, ইরাক ও লেবাননে শত্রুদের অশুভ পরিকল্পনা ব্যর্থ করে দেয়ায় সর্বোচ্চ নেতা আয়াতু্ল্লাহিল উজমা খামেনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেনারেল সালামি।

ইরান সরকার জ্বালানী তেল খাতে ভর্তুকি কমিয়ে এই খাতে অর্জিত অতিরিক্ত অর্থ দরিদ্র জনগোষ্ঠীকে প্রদান করার লক্ষ্যে গত সপ্তাহে তেলের দাম বৃদ্ধি করে। এর প্রতিবাদে জনগণ রাজপথে বিক্ষোভ শুরু করলেও একশ্রেণির দুর্বৃত্ত দেশজুড়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। তবে আইআরজিসি ৪৮ ঘণ্টার মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছেন এই বাহিনীর উপ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আলী ফাদাভি। সারাদেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ইরানের বিভিন্ন শহরে এখন দুর্বৃত্তদের ধিক্কার জানিয়ে সরকারের পক্ষে ব্যাপক মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে।

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল