২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

হাসান রুহানির সাথে পাক সেনাপ্রধানের বৈঠক

-

আঞ্চলিক নিরাপত্তা ও সীমান্ত এলাকার অন্যান্য বিষয় নিয়ে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ইরান সফররত জেনারেল বাজওয়া রুহানির সাথে বৈঠক করেন।

বৈঠকে সন্ত্রাসীগোষ্ঠীর হাতে অপহৃত ইরানি সীমান্তরক্ষীদের উদ্ধার ও আফগানিস্তানের উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। দুই দেশের মধ্যে প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করতে সোমবার জেনারেল বাজওয়া দুইদিনের ইরান সফরে যান। সফরের প্রথমদিনে তিনি দেশটির সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মদ হোসেন বাকেরির সাথে বৈঠক করেন।

এ সময় পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে দেশটির গোয়েন্দা সংস্থার মহাপরিচালক (বিশ্লেষণ) মেজর জেনারেল মোহাম্মদ সাঈদ ও সামরিক গোয়েন্দা (ইনটেলিজেন্স) বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল সর্ফরাজ আলী।

দ্বিতীয় দিনের সফরে পাক সেনাপ্রধান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ, সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের মহাসচিব আলি শামখানি ও সেনা কমান্ডার মেজর জেনারেল আবদুল্লাহিম মুসাবির সঙ্গে সাক্ষাৎ করেন।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল