১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ডুমুরিয়ায় আইসিটি প্রশিক্ষণ শেষে আলোচনা ও সনদ বিতরণ

- নয়া দিগন্ত

বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) কর্তৃক উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন’ এর পরিচালনায় ১৫দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিবসে আলোচনা সভা ও শিক্ষকদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুর ২টায় ডুমুরিয়া ইউটিটিআরসিই ভবনে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা: শাহনাজ বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারি প্রোগ্রামার আবু হুরায়রা।

সনদ বিতরণপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, ১৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে শিক্ষকদের গুণগত মান বৃদ্ধি, দক্ষতা ও মানসিকতার ইতিবাচক পরিবর্তন সাধিত হবে। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে ছড়িয়ে দিতে পারলে তারা দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠবে। এ ধরণের প্রশিক্ষণে সারাদেশের শিক্ষা ব্যবস্থায় একটি ইতিবাচক পরিবর্তন আসবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- এইচএমপিকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও প্রশিক্ষক শেখ মোশারফ হোসেন, মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রশিক্ষক প্রশান্ত কুমার মন্ডল, ডুমুরিয়া কলেজের প্রভাষক ও প্রশিক্ষক সব্যসাচী বৈরাগী, আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদরাসার সহকারি সুপারিনটেনডেন্ট ও বিশিষ্ট সাংবাদিক আনোয়ার হোসেন আকুঞ্জী, সহাকারি শিক্ষা অফিসার ধনঞ্জয় মন্ডল।
প্রশিক্ষণে আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদরাসার সহকারি সুপারিনটেনডেন্ট ও দৈনিক নয়াদিগন্ত-এর প্রতিনিধি আনোয়ার হোসেন আকুঞ্জী প্রথম, সুরখালি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আতাউল্লাহ ২য় এবং তপোবন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সাইফুর রহমান ৩য় স্থান অধিকার করেন। প্রশিক্ষণে খুলনা, ডুমুরিয়া ও বটিয়াঘাটার স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকগণ অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল