২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

লোহাগড়ায় বড় ব্যবধানে স্বতন্ত্র প্রার্থীর জয়

নড়াইল ও কালিয়ায় বিজয়ী নৌকার প্রার্থী
নির্বাচন
আব্দুল হান্নান রুনু, নিজাম উদ্দীন খান নিলু ও কৃষ্ণপদ ঘোষ - ছবি : নয়া দিগন্ত

নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিকদার আব্দুল হান্নান রুনু (আনারস প্রতীক) বড় ব্যবধানে জয় পেয়েছেন। তিনি পেয়েছেন ৩৬ হাজার ৩১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সদস্য রাশিদুল বাসার ডলার পেয়েছেন ২১ হাজার ২৫৫ ভোট। এক্ষেত্রে ১৫ হাজার ৬২ ভোটে ডলারকে হারিয়েছেন দলের বিদ্রোহী প্রার্থী লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুনু।

এ উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বি এম কামাল হোসেন এবং নারী ভাইস-চেয়ারম্যান পদে ফারহানা ইয়াসমিন।

এদিকে নড়াইল সদর উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ৪১ হাজার ৭১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু। বিদ্রোহী প্রার্থী নড়াইল পৌর যুবলীগের আহবায়ক বিপ্লব বিশ্বাস বিলো (স্বতন্ত্র) আনারস প্রতীকে পেয়েছেন ৩৭ হাজার ৪৩২ ভোট। এ উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তোফায়েল মাহমুদ তুফান এবং নারী ভাইস-চেয়ারম্যান পদে ইসমত আরা।

অপরদিকে কালিয়া উপজেলাতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন-উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ। তিনি পেয়েছেন ৪২ হাজার ৮৪৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলের বিদ্রোহী প্রার্থী কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হারুনার রশিদ পেয়েছেন ২০ হাজার ৬১৪ ভোট। এক্ষেত্রে ২২ হাজার ২৩৫ ভোটে হারুনকে হারিয়েছেন কৃষ্ণপদ। এ উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন-ইব্রাহিম শেখ ও নারী ভাইস-চেয়ারম্যান সোহেলী পারভীন নিরি।

রোববার ভোট শেষে রাত ১১টার দিকে নড়াইলের তিনটি উপজেলার ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

এর আগে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) হাবিবুর রহমান বিপিএম, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) ছাড়াও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোটগ্রহণের লক্ষ্যে আইন-শৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচনের পরেও স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে সচেষ্ট রয়েছে পুলিশসহ আইন-শৃঙ্খলাবাহিনী।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল