২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বার্সেলোনার খেলোয়াড়দেরই বেতন সবচেয়ে বেশি

- ছবি : সংগৃহীত

স্প্যানিশ পাওয়ারহাউজ বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ এবং ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের খেলোয়াড়রাই বিশ্ব ক্রীড়াঙ্গনে সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন। গ্লোবাল স্পোর্টস স্যালারিসের ১০ম সংষ্করণের এক জরিপে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

জরিপে জানানো হয় এর মধ্যে বার্সেলোনার খেলোয়াড়দেরই বেতন সবচেয়ে বেশি। কাতালান জায়ান্টদের মূল দলের খেলোয়াড়দের গড় মূল বেতন ১২.৮ মিলিয়ন মার্কিন ডলার। গত বছর যা ছিল প্রায় ১৩.৭ মিলিয়ন ডলার।

এই তালিকায় ১১.৬ গড়ে দ্বিতীয় স্থানটি দখল করে আছে রিয়াল মাদ্রিদ। গত বছর তালিকার নবম স্থানে থাকা জুভেন্টাস এবার খেলোয়াড়দের ১০.৫৪ মিলিয়ন ডলার বেতন দিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে। এই তালিকায় শীর্ষ ২০’এ থাকা অপর ফুটবল ক্লাবগুলো হচ্ছে পিএসজি (১২তম) ও ম্যানচেস্টার সিটি (১৩তম)।

বার্ষিক মূল বেতনের উপর গড় ভিত্তিতে জরিপের তালিকা নির্ধারণ করা হয়। এর মধ্যে সাইনিং বোনাস, পারফম্যান্স বোনাস কিংবা অন্যান্য অতিরিক্ত কোন অর্থ যুক্ত থাকে না।

শীর্ষ দশের বাকি সাতটি স্থানসহ ১৫ থেকে ২০তম স্থানের সবকটি দখল করে আছে এনবিএ’র বিভিন্ন দল।

২০১৭ সালে জুভেন্টাস ৩২তম স্থানে থাকলেও গত বছর ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে চড়া মূল্যে দলে ভিড়িয়ে শীর্ষ ১০’এ উঠে এসেছে।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল