১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সারা দেশে ছেলেধরা আতঙ্ক

-

সারা দেশে ছেলেধরা আতঙ্ক অব্যাহত রয়েছে। গতকাল ছেলেধরা সন্দেহে লক্ষ্মীপুরে এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। ছেলেধরা আতঙ্কে ছাতকে এক ষোড়শীর মৃত্যু হয়েছে। বড়াইগ্রাম ও বি. বাড়িয়ায় ছেলেধরা সন্দেহে গণপিটুনির প্রাক্কালে এক ভারতীয় নাগরিক ও এক মানসিক প্রতিবন্ধীকে উদ্ধার করে পুলিশ থানা হেফাজতে নিয়েছে। এ ছাড়া ছেলেধরা গুজব ফেসবুকে ছাড়ানোর অভিযোগে নড়াইলে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরে ডাকাত সন্দেহে সুজন নামে এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল ভোর রাতে সদর উপজেলার দত্তপাড়া এলাকার মাখন বাড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত ওই যুবককে পুলিশি পাহারায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গণপিটুনির শিকার যুবক সুজন সদরের মান্দারী ইউনিয়নের পশ্চিম জামিরতলী এলাকার আবদুল হাফিজের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানান, ভোর রাতে সাতজনের ডাকাত দল দত্তপাড়া এলাকার হিন্দু বাড়িতে ডাকাতির চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাদের ধাওয়া করে। এতে অন্যরা পালিয়ে গেলেও সুজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয় জনতা।
হাসপাতালে চিকিৎসাধীন যুবক জানান, দত্তপাড়া এলাকার নিকু রাতে তাকে খবর দিয়ে নিয়ে যায়। এ সময় নোয়াখালীর মাইজদী এলাকার আরো পাঁচজন তাদের সাথে ছিল।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে ছেলেধরা সন্দেহে অসীম হাওলাদার (৩৫) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বড়াইগ্রাম পৌরসভার মৌখাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আটক অসীম হাওলাদার ভারতের উত্তর পরগনা এলাকার অতুল কুমার হাওলাদারের ছেলে।
স্থানীয়রা জানান, সন্ধ্যায় অসীম মৌখাড়া এলাকায় ঘোরাফেরা করছিলেন। এ সময় লোকজন ছেলেধরা সন্দেহে তাকে ঘেরাও করে। মৌখাড়া বাজার কমিটির সভাপতি ব্যবসায়ী মাজেদুল বারী নয়ন বিষয়টি জানতে পেরে দ্রুত গিয়ে তাকে উদ্ধার করেন। তার পরিচয় জানার পর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে।
ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা জানান, সুনামগঞ্জের ছাতকে প্রতিবেশীর বাড়িতে ‘কল্লা কাটা’ হানা দিয়েছে জানতে পেরে আতঙ্কে মুমিনা বেগম নামের এক ষোড়শীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সরিষাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মুমিনা গ্রামের আবদুল মালিকের মেয়ে বলে জানা গেছে।
জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিষয়টি শুনে আতঙ্কিত হয়ে পড়ে মুমিনা। এমনকি সে চিৎকার করে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা মুমিনাকে উদ্ধার করে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নড়াইল সংবাদদাতা জানান, পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগার প্রয়োজনসহ মাথাকাটার গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে নড়াইলে নাজমুল হোসেন বাবুকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।
বাবু নড়াইল শহরের মহিষখোলার মোহর আলী সরদারের ছেলে এবং শহরে ইজিবাইক (অটোরিকশা) চার্জের দোকান রয়েছে তার। এ দিকে পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতারকৃত বাবু ছাড়াও পলাতক আসামি কাজী হাসানুজ্জামান মিন্টুসহ অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার গভীর রাতে ডিবি পুলিশের এসআই সেলিম রেজার নেতৃত্বে অভিযুক্ত বাবুকে নড়াইল কারাগারের সামনে থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের প্রচারণা ও জনসচেতনতার ফলে বেঁচে গেল মাহমুদা বেগম সীমা (২৩) নামে এক মানসিক রোগী। সে বিজয়নগর উপজেলার সাতগাঁও গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে।
গতকাল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা সূত্র জানা যায়, বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১ নম্বর মজলিশপুর ইউনিয়নের মৈন্দ গ্রামের রাজবাড়ীর আনোয়ার হোসেনের বাড়িতে গিয়ে অপরিচিত এক যুবতী তার শিশুকন্যা মুন্নি আক্তারকে আদর করে খেলা করতে থাকে। এ সময় শিশুটির পরিবার ও স্থানীয় লোকজনের ওই যুবতীকে ছেলেধরা বলে সন্দেহ হয়; কিন্তু পুলিশের প্রচারণায় জনসচেতনতা তৈরি হওয়ায় কেউ তাকে মারধর করেনি। বরং তাকে আটক করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় খবর দেয়া হলে পুলিশ যুবতীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ খোঁজ নিয়ে এবং তদন্ত করে জানতে পারে সে একজন মানসিক রোগী। পরে মাহমুদা বেগম সীমাকে তার পিতার কাছে হস্তান্তর করা হয়।

 


আরো সংবাদ



premium cement