১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


অনুপস্থিত পরীক্ষার্থী মেধা তালিকায় : কুবি বি ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত

-

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করেই মেধাতালিকায় ১২তম হওয়ার ঘটনায় ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে এ ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ আবু তাহের ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঘটনা তদন্তে একটা কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। যে পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমানকে আহবায়ক, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এমদাদুল হককে সদস্য সচিব এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদারকে সদস্য করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়।

ভর্তি পরীক্ষা না দিয়েও মেধা তালিকায় ১২তম হওয়ার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমের সংবাদের মাধ্যমে প্রকাশ পেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ঘটনাটি খতিয়ে দেখতে তিন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে ভর্তি কার্যক্রম স্থগিত করে।

তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান বলেন, আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্তের কার্যক্রম শেষ করে রিপোর্ট জমা দিব।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোঃ সাজ্জাতুল ইসলাম নামের এক শিক্ষার্থী অনুপস্থিত থাকলেও ফলাফল প্রকাশের পর দেখা যায় তার নাম মেধাতালিকায় ১২তম স্থানে। ভর্তি পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার হলে সরবরাহ করা উপস্থিতির তালিকায় স্বাক্ষরের ঘরেও সাজ্জাতের স্বাক্ষর নেই। তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। তবে ১২ নভেম্বর প্রকাশিত ‘বি’ ইউনিটের ফলে দেখা যায়, ২০৬০৫০ রোল নম্বরধারী সাজ্জাতুল ইসলাম ‘বি’ ইউনিট (মানবিক) এর মেধাতালিকায় ১২তম স্থান অধিকার করেছেন।


আরো সংবাদ



premium cement