২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‌ভি‌পি নুরকে অবাঞ্ছিত ঘোষণার দাবি ছাত্রলীগের

ভিপি নুরুল হক নুর
ভিপি নুরুল হক নুর - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা সচলের পাল্টা দাবিতে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আ‌য়ো‌জিত সমাবেশে ‌থে‌কে এমন দাবি জানায় ছাত্রলীগ নেতৃবৃন্দ। ত‌বে এ দা‌বির তোয়াক্কা ক‌রেন না ব‌লে সাফ জা‌নি‌য়ে দি‌য়ে‌ছেন ভি‌পি নুর।

এর আ‌গে ঢাকা বিশ্ববিদ্যালয় থে‌কে সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে পাঁচ‌ দিন ধ‌রে চলা আ‌ন্দোল‌নের ম‌ধ্যে গত তিন দিন বিশ্ববিদ্যালয়ের একা‌ডে‌মিক ও প্রশাস‌নিক ভবনে তালা দিয়ে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার ‌হো‌সেন সমর্থন ও উস্কানি দিয়েছেন বলে অভিযোগ আনেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। য‌দিও এর আ‌গে ছাত্রলীগ প্যা‌নেল থে‌কে নির্বা‌চিত ডাকসুর একা‌ধিক সদস্য শিক্ষার্থী‌দের এ আন্দোলন‌কে যৌ‌ক্তিক দা‌বি ক‌রে তা‌তে সম্ম‌তি দিয়ে একাত্মতা পোষণ ক‌রেন।
সমাবে‌শে আকতার হোসেন ডাকসুর টাকা খরচ করে তালা কিনেছেন এবং নুর তাতে সমর্থন দিয়েছেন বলে অভিযোগ করেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। আর এজন্য নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানায় তারা।

সমা‌বে‌শের বক্তৃতায় ডাকসুর জিএস ও ছাত্রলীগের কেন্দ্রীয় ক‌মি‌টির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, আমরা ডাকসুর একজন সম্পাদককে দেখলাম, সে গতকালের ডাকসুর প্রেস রিলিজের পরেও, যেখানে বলা হয়েছে স্পষ্ট সবাইকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য। ডাকসু সমর্থন দিয়েছে, সমাধান হবে আলোচনার মাধ্যমে। আমরা দেখলাম, আমরা শুনেছি, যে তালা এখানে লাগানো হয়েছে, সেই তালা আগের দিন রাতেই নিয়ে সেই ডাকসু সম্পাদকের কাছে দেওয়া হয়েছে। সেই তালা নিয়ে সেই শিকল নিয়ে ক্যাম্পাসে তালা দিয়েছে ডাকসুর ওই সম্পাদক।

সাত কলেজের অধিভুক্ত বাতিলের আন্দোলনে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের অংশগ্রহণ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তালা মারাকে শিষ্টাচার বহির্ভূত আচরণ অভিযোগ করেন রাব্বানী। এজন্য ডাকসু'র সভাপতি বিশ্ববিদ্যালয়ের ভি‌সি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশে ফিরে এলে ছাত্রলীগ আনুষ্ঠানিকভাবে আখতার হোসেনের পদ বাতিল করার জন্য আবেদন করবে বলেও জানান তিনি।

নুর ও আকতারকে অবাঞ্ছিত করার ছাত্রলীগের এই দাবিকে পাগলের প্রলাপ বলে মন্তব্য করছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, তাদের এই দাবি পাগলের প্রলাপ। আমরা তা কেয়ার করি না।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল