২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাবি ছাত্রলীগ নেতাকে এক মাসের সতর্কবাণী

রাবি ছাত্রলীগ নেতাকে এক মাসের সতর্কবাণী
রাবি ছাত্রলীগ নেতাকে এক মাসের সতর্কবাণী - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়কে একমাসের জন্য সকল ধরনের সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার সতর্কবাণী দেওয়া হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেন তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ ডিসেম্বর রাবি সাংবাদিকদের সাথে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় শাখা দুঃখ প্রকাশ করছে এবং উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়কে আগামী এক মাসের জন্য রাবি শাখা ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হল। সেই সাথে সাবরুল জামিল সুস্ময়কে সতর্ক করা হল যে, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হলে রাবি শাখা ছাত্রলীগ সুস্ময়ের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।

গত ১ ডিসেম্বর কাজী নজরুল ইসলাম মিলনায়নের সামনে দৈনিক খোলা কাগজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলী ইউনুস হৃদয়ের ওপর হামলা করে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়।

এর আগে ছাত্রলীগ নেতা সুস্ময়ের বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের সবটির সাথেই জড়িত বলে অভিযোগ ওঠে। গত ২০ নভেম্বর, বিশ্ববিদ্যালয়ের এক বাস চালককে মারধর করেছে বলে অভিযোগ ওঠে ছাত্রলীগের এই নেতার নামে। ভুক্তভোগী বাস চালকের নাম আব্দুল গনি।

এর আগে ২৮ এপ্রিল দর্শন বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীকে লিচু পাড়ার অভিযোগে মারধর করা হয়। ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয় রাকসু ভবনের সামনের একটি গাছ থেকে ৩টি লিচু ছিঁড়েন এক শিক্ষার্থী। এ কারণে ৩টি লিচুর মূল্যস্বরূপ ২৪ টাকা আদায় করেন ছাত্রলীগ নেতারা।

পরে ৭ জুন রাতে টেন্ডার ছাড়াই রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার তিন নেতার বিরুদ্ধে ক্যাম্পাসের আম ও লিচু বাগান দখলে নেয়ার অভিযোগ ওঠে। তার মধ্যে ছিলেন রাবি ছাত্রলীগের এই নেতা সাবরুন জামিল সুস্ময়।

গত বছরের ১৯ ডিসেম্বর, ছাত্রলীগ নেতাদের বাস না দেওয়া প্রশাসন ভবন ঘেরাও করে ছাত্রলীগ নেতারা। ওই দিন বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক এ এফ এম আলী হায়দারকে লাঞ্চনার অভিযোগ অভিযোগও ছাত্রলীগ নেতা সাবরুন জামিল সুস্ময়ের বিরুদ্ধে।


আরো সংবাদ



premium cement
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’

সকল