০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


শর্ত দিয়ে পাটকল শ্রমিকদের অনশন প্রত্যাহার

শর্ত দিয়ে পাটকল শ্রমিকদের অনশন প্রত্যাহার - ছবি : সংগৃহীত

আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তার এমন ঘোষণায় আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন পাটকল শ্রমিকরা। আগামী শনিবার (৪ জানুয়ারি) থেকে তারা কাজে ফিরে যাবেন।

বৃহস্পতিবার রাত ১০টার পর জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) সরকারের সাথে পাটকল শ্রমিকদের এক বৈঠকের পর ব্রিফিংয়ে সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সর্দার পাটকল শ্রমিকদের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

পরে পাটকল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান চুন্নু বলেন, ১৬ জানুয়ারির মধ্যে শ্রমিকদের পে স্লিপ দেয়া না হলে ১৭ জানুয়ারি থেকে ফের আন্দোলন করবেন তারা।

এর আগে, বৃহস্পতিবার বিকেল ৫টায় দেশের বিভিন্ন অঞ্চলের পাটকল শ্রমিকদের চলমান অসন্তোষ ও আন্দোলন নিরসনে শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে বৈঠকে সরকারপক্ষে আরও উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমসহ অন্যরা।


আরো সংবাদ



premium cement