১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতীয় সেই জেলে রাজশাহী কারাগারে

রাজশাহীতে আটক ভারতীয় জেলে কারাগারে -

রাজশাহীর চারঘাট সীমান্তে আটক ভারতীয় জেলের বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশসহ দুইটি মামলা দায়ের করেছে বিজিবি। শুক্রবার দুপুরে ওই দুই মামলায় আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। অপর মামলায় তার বিরুদ্ধে বাংলাদেশ সীমানায় ঢুকে নিষিদ্ধ সময়ে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের অভিযোগ আনা হয়েছে। 

আটক ভারতীয় নাগরিক প্রনব মণ্ডল ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সাহেবনগর ছিড়াচর এলাকার বসন্ত মণ্ডলের ছেলে।

এ ব্যাপারে রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু বলেন, দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বেলা ১১টার দিকে তাকে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

ওসি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চারঘাট বিওপির (বর্ডার আউট পোস্ট) হাবিলদার হুমায়ুন কবীর বাদী হয়ে ভারতীয় জেলে প্রণব মণ্ডলের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার রাতেই তাকে চারঘাট থানায় হস্তান্তর করে বিজিবি।

এর আগে বৃহস্পতিবার রাতে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে অবৈধভাবে ৬০০-৬৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করেছিল বিএসএফ। এ সময় আটক ভারতীয় জেলেকে ছাড়িয়ে নিতে তারাই প্রথমে গুলি ছুড়ে। পরে বিজিবি আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছোড়ে। এরপর বিএসএফ সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পিছু হটেন এবং নিজেদের সীমানায় চলে যান।

পরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকে বিএসএফ দাবি করেছে, বিজিবির গুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও একজন আহত হয়েছেন। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। তাই দুই সীমান্তরক্ষী বাহিনী ঘটনাটি তদন্ত করবে।

এর আগে রাজশাহীর চারঘাট সীমান্তে থাকা পদ্মা ও বড়াল নদীর মোহনায় মা ইলিশ ধরাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে বিজিবি ও বিএসএফ এর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে রাতে রাজশাহী সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে বিজিবি-১ ব্যাটালিয়ন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement