২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জনমত তৈরিতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য : রিভা গাঙুলী

জনমত তৈরিতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য : রিভা গাঙুলী - নয়া দিগন্ত

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙুলী বলেছেন, সাধারণ জনমত তৈরিতে গণমাধ্যমে ভূমিকা অনেক। তাদের ভূমিকা কোনোভাবেই অস্বীকার করা যায় না। বাংলাদেশ-ভারত দু’দেশেই প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া রয়েছে। তারা উভয় দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি বিনিময় এবং বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই ক্ষেত্রে তারা আরও বেশি অংশিদারিত্বের ভূমিকা রাখতে পারে।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন্স (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন-বাংলাদেশের এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ‘কানেকশন্স ২০১৯’ প্রতিপাদ্য সামনে রেখে প্রথমবারের মতো অ্যালামনাই অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

ভারতীয় হাইকশিনার বলেন, গণমাধ্যমের সহায়তায় আমরা উদার গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ মূল্যবোধগুলো বিনিময় করতে পারি। এর মাধ্যমে উভয়পক্ষই লাভবান হবে। বিভিন্ন অংশিদারদের মধ্যে বিদ্যমান প্রচ্ছন্ন ক্ষমতা ও সুযোগ তুলে ধরার ক্ষেত্রে গণমাধ্যমেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ভারতের পক্ষ থেকে প্রতিবছর বাংলাদেশের একশ সাংবাদিক নিয়ে বিভিন্ন সফর করানো হয়। আইআইএমসির অ্যালামনাইরা গণমাধ্যম ও সরকারি প্রতিষ্ঠানে কাজ করার ক্ষেত্রে সফলতা দেখিয়েছেন।


আরো সংবাদ



premium cement