২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


রাজধানীতে ডিবি পরিচয়ে ডাকাতিকালে ৬ ডাকাত আটক

রাজধানীতে ডিবি পরিচয়ে ডাকাতিকালে ৬ ডাকাত আটক - প্রতীকী

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতিকালে রাজধানীর তুরাগ থানার ধউর বেড়িবাঁধ এলাকা থেকে ৬ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ডাকাত দলের মূলহোতা মো. মোস্তফা কামাল ওরফে লিটন, মো. শাহাব উদ্দিন (৪২), মো. শফিকুল ইসলাম (২৯), মো. নাছির উদ্দিন (৪২), মো. আলমগীর শেখ (৩৫) ও মো. শফিকুল ইসলাম (৩৮) ।

এসময় ১ টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ৪ টি চাপাতি, ৪ টি ওয়াকিটকি সেট, ২ টি ডিবি লেখা জ্যাকেট, ১ টি হ্যান্ডকাপ, ২ টি ডিবি পুলিশের ভুয়া আইডি কার্ড ও ১২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্ট্যান্ট কর্ণেল শাফী উল্লাহ বুলবুল এসব তথ্য জানান।

তিনি জানান, এই অপরাধী চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত নানা অপরাধের সাথে যুক্ত। ডিবি পুলিশ পরিচয়ে তারা ডাকাতি, ছিনতাই ও চুরিসহ বিভিন্ন ধরণের অপরাধ করে থাকে। এই চক্রটি নিজেদেরকে ডিবি পুলিশ হিসেবে উপস্থাপন করতে ডিবি জ্যাকেট, ওয়াকিটকি ইত্যাদি ব্যবহার করে থাকে বলে তারা র‌্যাবের কাছে স্বীকার করেছে।

এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, রাজধানীর বিমানবন্দর এলাকায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) পরিচয়ে তাদের ১ থেকে ২ জন সদস্য ছদ¥বেশে অবস্থান করে। বিদেশ ফেরত প্রবাসী যাত্রীদেরকে তারা বেশি টার্গেট করে এবং তাদেরকে অনুসরণ করে। পরে গতিরোধ করে পুলিশ পরিচয়ে ভিকটিমকে মাইক্রোবাসে তুলে নেয়। গাড়ির ভিতরে ভিকটিমকে চোখমুখ বেঁধে নির্যাতন করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ও দামি জিনিসপত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যেত বলে জানান তিনি।

তিনি বলেন, ধৃত মোস্তফা কামাল ওরফে লিটন অপরাধী চক্রের মূল হোতা। সে ২০০৮ সাল থেকে এসব ডাকাতি করে আসছে। সে এখন পর্যন্ত ডিবি পুলিশ পরিচয়ে ১৫০ টিরও বেশি ডাকাতি ও চুরি করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করে।

অধিনায়ক আরও বলেন, ধৃত ডাকাত দলের প্রত্যেক সদস্যদের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় ১৪ থেকে ১৫টি ডাকাতি ও চুরি, ছিনতাই মামলা রয়েছে। সূত্র: ইউএনবি


আরো সংবাদ



premium cement
শৈলকুপায় ইজি বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত গৌরীপু‌র উপ‌জেলা চেয়ারম‌্যান হ‌লেন সোমরাথ সাহা মাথাপিছু আয় এখন ২৭৮৪ মার্কিন ডলার : বিবিএস কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী রিমার্ক-হারল্যানের নতুন পরিচালক ইউনিলিভারের সামি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে চুয়াডাঙ্গায় বিএন‌পি নেতার লাশ মিল‌ল পাটক্ষেতে কক্সবাজারে ভোট শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত ভোটার উপস্থিতি মোটামুটি সন্তোষজনক : ওবায়দুল কাদের চকরিয়া উপজেলায় চেয়ারম্যান হলেন ফজলুল করিম এ বছর রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছেন ২০ শিল্প প্রতিষ্ঠান

সকল