২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাবি ভিসির অপসারণ দাবিতে মুখোশ মিছিল

জাবি ভিসিকে অপসারণের দাবিতে মুখোশ মিছিল - নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে মুখোশ মিছিল করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে ভিসির বাসভবনের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে এক সমাবেশে বক্তারা ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে দুর্নীতির অভিযোগে দ্রুত অপসারণ ও রাষ্ট্রীয় আইনে বিচার করা না করা হলে পুনরায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেয়।

সমাবেশে দুর্নীতি বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের অন্যতম সংগঠক ও ছাত্রফ্রন্টের সেক্রেটারি রাকিবুল রনি বলেন,‘আমরা লজ্জিত যে আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিসি দুর্নীতিবাজ। ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্তের ক্ষেত্রে সরকার যে নির্লিপ্ততা দেখাচ্ছে আমরা তার ধিক্কার জানাই। আমরা বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করছি। প্রয়োজনে এই আন্দোলন আরো দীর্ঘায়িত হবে। দ্রুততম সময়ের মধ্যে ভিসিকে অপসারণ ও রাষ্ট্রীয় আইনে বিচারের মুখোমুখি করতে হবে। অন্যথায় এই আন্দোলন অতীতের সকল তীব্রতাকে ছাড়িয়ে যাবে।’

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্ক্সবাদী) সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন,‘আমাদের আন্দোলন কখনই ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের সাথে ব্যক্তিগত আক্রোশ থেকে শুরু হয়নি।যখনই গোটা বিশ্ববিদ্যালয়ের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ও লুটপাট ঘিরে ধরেছে তখন আমাদের এ আন্দোলন শুরু হয়েছে। আমরা এই দুর্নীতির শেষ পরিণতি দেখে ছাড়বো।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার আহ্বায়ক শোভন রহমান বলেন,‘একটা বিরতির পর মুখোশ মিছিলের মধ্য দিয়ে আমাদের আন্দোলন আবার শুরু করলাম।আমরা চাটুকার, দুর্নীতিবাজ ও পদলোভী মানুষদের আমরা দেশের কোনো বিশ্ববিদ্যালয়েই দেখতে চাই না।’ এছাড়াও সমাবেশে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement