১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


বর্তমান সময়ে ত্যাগী শিক্ষকের খুব বেশি প্রয়োজন : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

- নয়া দিগন্ত

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মওলানা ভাসানীর মতো নেতারা গণমানুষের নেতা ছিলেন, তারা জনগণের পালস বুঝতেন, জনগণ কী চায় তারা তা বুঝতে পারতেন। কিন্তু বর্তমানে সে রকম নেতা খুবই বিরল। তিনি আরো বলেন, আগের শিক্ষকরা মনে প্রাণে শিক্ষক ছিলেন, আমাদের এ জাতির জন্য অনেক বড় ত্যাগ স্বীকার করে গেছেন। বি.এ কিংবা এম.এ পাশ করে বিনা বেতনে কিংবা নামমাত্র বেতনে খেয়ে না খেয়ে শিক্ষকতার মাধ্যমে একটি জাতিকে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে নিতে তারা মহৎ ভূমিকা রেখে গেছেন। এখনকার বেশিরভাগই শিক্ষকতাকে চাকরি মনে করেন। বর্তমানে তারা মোটামুটি জীবন চালানোর মতো প্রয়োজনীয় বেতন ভাতা পেয়ে থাকেন, কিন্তু মনে প্রাণে শিক্ষক নন। বর্তমান সময়ে আগেকার মতো ত্যাগী শিক্ষকের খুব বেশি প্রয়োজন।

শনিবার দুপুরে গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের আড়াল জি এল স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এলজিইডির প্রধান প্রকৌশলী ও পুণর্মিলনী উদযাপন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মো: খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মতিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি।

অন্যান্যের মাঝে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, নারী ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান প্রধান প্রমুখ।


আরো সংবাদ



premium cement