২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সৎ মায়ের বিষে প্রাণ গেলো শিশু তানিমের

- ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের সদরপুর উপজেলার আকুটেরচর ইউনিয়নের রঞ্জন মোল্যার ডাঙ্গি গ্রামে সৎ মায়ের দেয়া বিষে তানিম নামে ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। পুলিশ এ ঘটনায় আজ শনিবার সকালে স্বপ্না বেগম (২৮) নামে ওই সৎ মাকে আটক করেছে।

নিহত তানিমের পিতার নাম ইব্রাহিম মোল্যা ওরফে রেজাউল। তিনি কৃষিকাজ করতেন। প্রথম স্ত্রীর সাথে বিচ্ছেদের পরে তিনি স্বপ্না বেগমকে বিয়ে করেন।

পুলিশ জানায়, গত মঙ্গলবার তানিমকে শরবতের সাথে বিষ মিশিয়ে খাওয়ান সৎ মা স্বপ্না বেগম। এরপর সে অসুস্থ হয়ে পড়লে শিশুটির দাদা আক্কাস মোল্যা তাকে প্রথমে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বাড়িতে আসার পর শিশুটির অবস্থার অবনতি হলে তাকে সদরপুর হাসপাতালে পরে ফরিদপুর শিশু হাসপাতালে নেয়া হয়। এরপর সেখান থেকে তাকে ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করার পর শুক্রবার দুপুরে পথিমধ্যে মৃত্যু হয় তানিমের।

জানা গেছে, প্রায় দুই বছর আগে প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ ঘটে ইব্রাহীম মোল্যার। প্রথম স্ত্রীর গর্ভে জন্ম নেয়া সন্তান তানিম পিতার সাথেই ছিলো। এরপর একই উপজেলার ভাষানচর ইউনিয়নের পবনখাঁর ডাঙ্গী গ্রামের সরাফত উল্ল্যাহ খানের মেয়ে স্বপ্না বেগমকে বিয়ে করেন ইব্রাহীম। স্বপ্নার গর্ভেও এক কন্যা শিশুর জন্ম হয়।

তানিমের বাবা ইব্রাহিম জানান, বিয়ের পর থেকেই তানিমকে সহ্য করতে পারতেন না স্বপ্না। এরই ভিতর সবার অজান্তে গত মঙ্গলবার দুপুরের পর শিশুটিকে শরবতের সাথে বিষ মিশিয়ে খাইয়ে ছেলেকে হত্যা করেছে সে।

সদরপুর থানার ওসি সৈয়দ লুৎফর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় তানিমের পিতা ইব্রাহিম বাদি হয়ে স্ত্রী স্বপ্না বেগমের বিরুদ্ধে একটি মামলা করেন। শনিবার সকালে স্বপ্না বেগমকে গ্রেফতার করে পুলিশ। তানিমের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে উল্লেখ করে তিনি জানান, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement