২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পদ্মায় সখের বশে ইলিশ ধরতে গিয়ে লাশ হলো ইসরাফিল

নিহত ইসরাফিল - নয়া দিগন্ত

ঢাকার দোহারে পদ্মা নদীতে ইলিশ ধরতে গিয়ে ট্রলার ডুবে নিখোঁজের ৩ দিন পর লাশ হয়ে ফিরলো ইসরাফিল (৩৫)। তিনি ঢাকার দোহার উপজেলার নারিশা পশ্চিম চর গ্রামের মৃত জলিল ভূইয়ার ছেলে ও পেশায় একজন দর্জি। শনিবার সকাল ৭টায় উপজেলার মুকসুদপুর ইউনিয়নের মহামাইনকা গ্রামের নদীতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার হয়।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, নিষেধাজ্ঞার ২২ দিন পর বৃহস্পতিবার মধ্যরাতে মহাআনন্দে ইলিশ শিকারের জন্য জাল, নৌকা নিয়ে নদীতে নামেন বহু জেলে। ইলিশ শিকারের প্রথম দিনে জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরার কথা শুনে সখের বশে দর্জির কাজ ফেলে তিন বন্ধু সালাম, এমারত ও বাবুলকে নিয়ে পদ্মা নদীতে ইলিশ ধরতে যায় ইসরাফিল। শখই যেন কাল হয়ে দাঁড়ালো তার। পদ্মার প্রবল স্রোতে ট্রলার ডুবে পানিতে তলিয়ে যায় ইসরাফিল। তিন বন্ধু সালাম, এমারত ও বাবুল সাতার কেঁটে তীরে ফিরলেও প্রচন্ড ঢেউয়ের তোড়ে তীরে আসতে পারেনি ইসরাফিল। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন।

বৃহস্পতিবার ফায়ার সার্ভিস, ডুবুরি দল ও পুলিশ উদ্ধার অভিযান পরিচালনা করে ইসরাফিলকে খুঁজে না পেয়ে উদ্ধার কাজ সমাপ্ত করে চলে যায়। এরপর থেকে দিন-রাত পদ্মা তীরে খোঁজাখুজি করতে থাকে তার স্বজনরা। এ ঘটনার তিনদিন পর শনিবার সকালে মহামাইনকা গ্রামে নদী তীরে ভাসমান লাশ ভেসে ওঠার সংবাদ পেয়ে স্বজনরা ছুটে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ সনাক্ত করে নারিশা ইউনিয়ন পরিষদ মাঠে নিয়ে আসে।

স্থানীয় ওয়ার্ড সদস্য কামাল হোসেন জানান, ৬ ভাইয়ের মধ্যে ইসরাফিল দ্বিতীয়। সে অত্যন্ত ভাল মানুষ হিসেবে এলাকায় পরিচিত। নারিশা ইউনিয়ন পরিষদের সামনে বটতলা বাজারে সে দর্জির কাজ করতো। তার এমন মৃত্যুতে এলাকার অধিকাংশ মানুষ শোকাহত।

নিহতের মা আজুফা বেগম বলেন, আমি মনে করি এটি একটি দুর্ঘটনা। এ দুর্ঘটনায় আমি আমার ছেলেকে হারিয়েছি। আমার কারো প্রতি কোনো অভিযোগ নেই। আমি আমার ছেলের জন্য সকলের কাছে দোয়া চাই। আল্লাহ যেন তাকে বেহেশত নসীব করেন।

শাইন পুকুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মো: আবুল হোসেন জানান, নদীতে লাশ ভেসে ওঠার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। তিন দিন নদীতে ডুবে থাকায় নিহতের লাশে পচন ধরেছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরে নিহতের লাশ নারিশা হোসাইনিয়া কবরস্থানে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল