১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


বিনামূল্যে চোখের আলো ফিরে পেল ৩৩৩ জন হতদরিদ্র

- ছবি : নয়া দিগন্ত

মানবসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খায়রুল বাসার খান। শনিবার দুপুরে ফরিদপুরের মধুখালী মালেকা চক্ষু হাসপাতালে ১০ জনকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করান।

১০ জন হলেন, ফরিদপুরের মধুখালী উপজেলার হাফিজা বেগম, সাজেদা বেগম, জামেলা বেগম, জাহানারা বেগম, মাগুরার মোহাম্মদপুরের আকলিমা বেগম, রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার আমেনা বেগম, হালিমা খাতুন, রুপালী সাহা, রাজবাড়ী সদর উপজেলার দৌলতুন্নেছা ও হারেজ আলী।

রুপালী সাহা, হারেজ আলী বলেন, গরীব অসহায় ও দুঃস্থ রোগীদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন করার কথা জেনে মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খানের নিকট গেলে তিনি যাচাই-বাছাই করে অপারেশনের ব্যবস্থা করেন। তিনি ইতোমধ্যে তাদের মতো অনেককে অপারেশনের ব্যবস্থা করেছেন। তবে কারো কাছ থেকে কোন টাকা নেন না।

আলহাজ্ব মুক্তিযোদ্ধা খায়রুল বাসার খান বলেন, যারা অর্থের অভাবে চোখের ছানি অপারেশন করতে পারেন না। তাদেরকে তিনি বাছাই করে বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করেন। তিনি এ কার্যক্রম যতদিন বেঁচে থাকবেন ততদিন চালিয়ে যাবেন।

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় তিনি ইতোমধ্যেই রাষ্ট্রপতি সেবাপদক, মহত্মাগান্ধী স্বর্ণপদক, মাদার তেরেসা পদকসহ বহু পদকে ভূষিত হয়েছেন।

এ পর্যন্ত তিনি রাজবাড়ী, পাংশা, কালুখালী, বালিয়াকান্দি, মধুখালী, মাগুরা, শ্রীপুর, যশোর, ফরিদপুর, বোয়ালমারী, মোহাম্মদপুর, ঝিনাইদহসহ দেশের বিভিন্ন উপজেলার বিভিন্ন গ্রাম থেকে রোগী বাছাই করে তার নিজ খরচে ৩৩৩ জন চক্ষু রোগীকে চোখের ছানি অপারেশন করিয়েছেন। যারা অর্থাভাবে চোখের ছানি অপারেশন করতে পারছেন না এ ধরনের হতদরিদ্ররা যোগাযোগ করতে পারেন, বীর মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান, মোবাইল-০১৭১১-০০০৯৭৯।

মালেকা চক্ষু হাসপাতালের প্রশাসক ও প্রধান হিসাব রক্ষক মশিউর রহমান বলেন, মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান ইতোমধ্যে ৩৩৩ জন হতদরিদ্র রোগীকে বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালী অপারেশনের ব্যবস্থা করেছেন। তার নিজস্ব অর্থায়নে ও মালেকা চক্ষু হাসপাতালের সহযোগিতা নিয়মিতভাবে অপারেশনের ব্যবস্থা করা হয়।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ডিমলায় ৯ম শ্রেণির স্কুলছাত্রী ধর্ষণ : আটক ২ পিএসজি অধ্যায় শেষ করলেন এমবাপ্পে ফরিদপুরে হত্যা মামলায় কিশোরের ৮ বছরের কারাদণ্ড তাসকিনের জন্যে বেড়েছে বিশ্বকাপ দল ঘোষণার অপেক্ষা যে দ্বীপের মানুষ ১০০ বছর পর্যন্ত বাঁচে! বাবার লাশ কবরে রেখে পরীক্ষা, জিপিএ ৫ পেলেন সেই শিক্ষার্থী ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ৫০০ ফিলিস্তিনি ডাক্তার-চিকিৎসাকর্মী নিহত স্পেনের কাতালোনিয়ায় সমাজবাদীদের জয় ‘বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ার মহান স্বপ্ন নিয়ে জামায়াত কাজ করছে’ : ডা. শফিকুর রহমান হজযাত্রীদের ভিসা প্রক্রিয়ায় সহায়তার প্রতিশ্রুতি সৌদি রাষ্ট্রদূতের

সকল