২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতাল থেকে চুরির ৫লাখ টাকা মিলল ক্যাশিয়ারের কাছে

মো: লুৎফর রহমান - নয়া দিগন্ত

মানিকগঞ্জ জেলার সাটুরিয়া স্বাস্থ্য কসপ্লেক্সের চুরি যাওয়া প্রায় ৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। হাসপাতালের ক্যাশিয়ার মো: লুৎফর রহমানের কাছ থেকে চুরিকৃত টাকা রোববার উদ্ধার করা হয়। গত ৩ অক্টোবর সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চুরি হওয়ার ঘটনা নাটক সাজিয়ে ছিল কোষাধ্যক্ষ মো: লুৎফর রহমান। প্রায় ৬ লাখ টাকা চুরি হওয়ার ঘোষণা দিলেও ১সপ্তাহের ব্যবধানে ওই টাকা তার বাড়িতে ছিল বলে পুলিশকে জানান। এ ঘটনায় পুলিশ তাকে শনিবার দিনভর জিজ্ঞাসাবাদ করে এ তথ্য পায়। তবে আইনি জটিলতায় তাকে গ্রেফতার করেনি পুলিশ। চুরি যাওয়া টাকা বাড়িতে আছে ঘটনার এক সপ্তাহ পরে কেন বুঝলেন কোষাধ্যক্ষ, এমন নানা প্রশ্নই ঘুরছে এলাকাবাসীর মুখে মুখে।

এদিকে এতো টাকা থাকার কথা প্রকাশ্যে কেউ জানতো না বলে জানান অভিযুক্ত ক্যাশিয়ার লুৎফর রহমান। তাছাড়া জানালার কাঁচ অক্ষত, গ্রীল ভাঙ্গা দেখে প্রত্যক্ষদর্শীদের সন্দেহের তীর ছিল কোষাধ্যক্ষসহ নৈশ প্রহরীর উপর। যেহেতু পরদিন শুক্রবার ছিল ছুটির দিন, বেতনের অতগুলো টাকা কোনো কর্মকর্তাকে অবহিত না করে অফিসে রেখে যাওয়া দায়িত্বহীনতার পরিচয় বলে অভিযোগ অনেকের। অভিযুক্ত কোষাধ্যক্ষ মো: লুৎফর রহমান ধামরাই উপজেলার শিংশ্রী গ্রামের নছিমুদ্দিনের ছেলে ও গত প্রায় ১ বছর যাবৎ মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বপালন করছেন।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো: মামুনুর রশিদ জানান, গত রোববার রাতে পুলিশ তাকে থানায় ডেকে নিয়ে চুরিকৃত টাকা উদ্ধারের কথা জানায়। তবে চুরিকৃত টাকা আদালতের মাধ্যমে নিতে হবে। উদ্ধারকৃত টাকা বর্তমানে পুলিশ হেফজতে রয়েছে। আর কোষাধ্যক্ষ লুৎফর রহমানকে আমার হেফাজতে ছেড়ে দেয়।

এ ব্যাপারে হাসপাতালের ক্যাশিয়ার অভিযুক্ত মো: লুৎফর রহমান জানান, আমি ভুলে টাকাগুলো বাড়ি নিয়ে রেখেছিলাম। এ কথা আমার আর মনে ছিল না। তাই যেহেতু ক্যাশিয়ার আমি সেহেতু চুরির ঘটনা আমার উপর বর্তায়। তবে আমি চুরি করিনি। কে গ্রীল কেটেছে জানতে চাইলে তিনি জানান মূলত চোরেরাই হয়তো গ্রীল কেটে চুরি করেছে।

এ বিষয়ে সাটুরিয়া থানার ওসি মো: মতিয়ার রহমান মিঞা হাসপাতালের চুরি হওয়া টাকা উদ্ধারের কথা স্বীকার করে বলেন, হাসপাতালের ক্যাশিয়ার মো: লুৎফর রহমান কর্মকর্তা ও কর্মচারীদের বেতনের টাকা সরিয়ে চুরির নাটক সাজায়। আইনি জটিলতায় তাকে গ্রেফতার করা হয়নি। তবে বিষয়টি তদন্ত করে দুদক ব্যবস্থা নেবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement