১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


ভাই-ভাতিজার পাশে কাঠগড়ায়

তিন মামলায় আদালতে হাজিরা দিলেন নূর হোসেন

-

আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি ফাঁসির দণ্ডপ্রাপ্ত নূর হোসেন আরো তিনটি চাঁদাবাজী মামলায় আদালতে হাজিরা দিয়েছেন। এসময় নূর হোসেনের পাশে আসামির কাঠগড়ায় দাঁড়িয়েছেন ভাই নুরুদ্দিন ও ভাতিজা শাহাজালাল বাদলসহ আরো পাঁচজন।

আজ মঙ্গলবার নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানার আদালতে কড়া নিরাপত্তায় নূর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে হাজির করা হয়। পরে তিনটি মামলা দুজন করে ছয়জন সাক্ষ্য দেন। শুনানী শেষে আগামী ২০২০ সালের ৫ জানুয়ারি পরবর্তী শুনানীর তারিখ নির্ধারণ করেন বিচারক।

মামলাগুলোতে আসামি পক্ষের আইনজীবী ছিলেন আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক খোকন সাহা।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জেসমিন জানান, সিদ্ধিরগঞ্জ থানায় আসামি নূর হোসেন ও তার অনুসারীদের বিরুদ্ধে আটটি অস্ত্র ও চাঁদাবাজী মামলা রয়েছে। এর মধ্যে তিনটি চাঁদাবাজী মামলায় ছয়জন সাক্ষ্য দিয়েছেন। মামলাগুলো হলো ১০২/১৫, ৪৬১/১৬ ও ৬/১৯।

জানা যায়, ২০১৪ সালের ১২ জুন ২০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে অটোরিকশা চালক সাইদুল ইসলাম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছিলেন। যে মামলায় নূর হোসেন, তার ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল, লোকমানসহ চারজনকে আসামি করা হয়।

এদিকে, ২০১৩ সালের ৩০ মে সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামের এক ব্যক্তির কাছে নূর হোসেন ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে নূর হোসেন ও তার সহযোগীরা। এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেন তার ভাতিজা কাউন্সিলর শাহজালাল বাদলসহ ছয়জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করে।

অন্যদিকে সিদ্ধিরগঞ্জ থানার এসআই অজিত কুমার মিত্র বাদী হয়ে একটি মামলা দায়ের করেছিলেন।


আরো সংবাদ



premium cement