২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পড়া না পারায় মাদরাসা ছাত্রকে নির্দয়ভাবে মারধরের অভিযোগ

ভূক্তভোগী মাদরাসা ছাত্র তানভির - নয়া দিগন্ত

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাংলা পড়া না পারার কারণে এক মাদরাসা ছাত্রকে নির্দয়ভাবে মারধরের অভিযোগ উঠেছে। মারধরের শিকার মাদরাসা ছাত্রের নাম তানভির (১০)। ঘটনাটি ঘটেছে জেলার কটিয়াদী পৌর সদরের পূর্বপাড়া মহল্লায় অবস্থিত নূরুল কোরআন ক্বওমীয়া মাদরাসায়।

এদিকে নির্যাতনের খবর পেয়ে অভিভাবক দেখা করতে গেলেও তানভিরের সাথে দেখা করতে দেয়া হয়নি। তিনদিন পর ছাত্রের মা মাদরাসা থেকে অসুস্থ ছেলেকে বাড়িতে নিয়ে গিয়ে চিকিৎসা করান। ঘটনার বিচার চেয়ে ছেলের বাবা মজিবুর রহমান বাচ্চু উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, কটিয়াদী পৌর সদরের পূর্বপাড়া মহল্লার নূরুল কোরআন ক্বওমীয়া মাদরাসার আবাসিক ছাত্র তানভির গত ৫ জুলাই শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বাংলা পড়ার উত্তর দিতে না পারার কারণে মাদরাসা শিক্ষক আবু সাঈদ মাত্রাতিরিক্ত বেত্রাঘাত করে। এতে শিশুটির শরীরে আঘাতের চিহ্ন ও শরীর নিলাভ হয়ে উঠে। ব্যথা ও জ্বরে কাতর হয়ে পড়ে থাকলেও তাকে সারাদিন কোনো চিকিৎসা দেয়া হয়নি এবং তার অভিভাবককেও সংবাদ দেয়া হয়নি।

পরে অন্যান্য ছাত্রের মাধ্যমে সংবাদ পেয়ে শিশুটির অভিভাবক দেখা করতে মাদরাসায় গেলে তানভিরের সাথে তাদের দেখা করতেও দেয়া হয়নি। ঘটনার একদিন পর মাদরাসা শিক্ষক রাতের বেলা অসুস্থ তানভিরকে হাসপাতালে নিয়ে জরুরী বিভাগে চিকিৎসা করান।

এ সময় তানভির হাসপাতালের সামনে তার চাচার দোকানে দেখা করতে চাইলেও তাকে দেখা করতে না দিয়ে মাদরাসায় নিয়ে যাওয়া হয়। তিনদিন পর শিশুটির মা মাদরাসা থেকে অসুস্থ ছেলেকে বাড়ি নিয়ে যান।

ভূক্তভোগী ছাত্রের পিতা মজিবুর রহমান বাচ্চু বলেন, পড়া না পারার কারণে একটি অবুঝ শিশুকে এমন অমানবিক নির্যাতন করতে পারে না। আমি এর বিচার চাই।

এ বিষয়ে মাদরাসা প্রধান মাওলানা সিরাজুল হক বলেন, বিষয়টি অবহিত হওয়ার পর অভিযুক্ত শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য তানভিরের অভিভাবকদের নিকট ক্ষমা প্রার্থনা করেছি। তবে অভিভাবকদেরকে ছাত্রের সাথে দেখা করতে না দেয়ার বিষয়টি ‘সত্য নয়’ বলে দাবি করেন তিনি।

অভিযোগের বিষয়ে কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান কেয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা হলে ফোনটি বন্ধ থাকার কারণে বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement