২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চলন্তবাসে গণধর্ষণ মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

- ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্তবাসে এক পোশাককর্মীকে গণধর্ষণের মামলায় চার পরিবহন শ্রমিককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে প্রত্যেক আসামীকে একলাখ টাকা করে জরিমানা করেন আদালত। বুধবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন এই দণ্ডাদেশ দেন।

দণ্ড প্রাপ্তরা হলেন- টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ফকিরবাড়ী গ্রামের জয়নাল আবেদীনের ছেলে বাসের চালক হাবিবুর রহমান নয়ন (২৮), দয়ারামবাড়ী গ্রামের আরশেদ আলীর ছেলে হেলপার আব্দুল খালেক ভুট্টু (২৩), চতুটিয়া গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে আশরাফুল (২৬) এবং বাসের সুপারভাইজার নিজবর্র্ণি গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে রেজাউল করিম জুয়েল (৩৮)। আসামী রেজাউল করিম আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। রায় দেয়ার সময় অন্য তিন আসামীকে জেলহাজত থেকে আদালতে হাজির করা হয়। ধর্ষণের শিকার ওই নারী গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিশেষ পিপি নাসিমুল আক্তার জানান, ২০১৬ সালের ১ এপ্রিল ভোরে ওই পোশাককর্মী টাঙ্গাইলের ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে বিনিময় পরিবহনের একটি বাসে উঠে গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেন। তখন বাসে আর কোন যাত্রী না থাকায় আসামীরা বাসের দরজা-জানালা বন্ধ করে তাকে পালাক্রমে ধর্ষণ করে।

পরে টাঙ্গাইল-ময়মনসিংহ রোডের মধুপুরের একটি ফাঁকা জায়গায় তাকে নামিয়ে দিয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় ওই নারীর স্বামী বাদি হয়ে টাঙ্গাইল মডেল থানায় ৯ জনকে আসামী করে মামলা করেন। ওইদিনই গ্রেফতার করা হয় বাসের চালক, হেলপার ও সুপার ভাইজারকে। তারা আদালতে স্বীকাররোক্তিমূলক জবানবন্দি দেয়। তদন্ত শেষে পুলিশ এই চার আসামীর বিরুদ্ধে অবিযোগপত্র দাখিল করেন।

আসামী পক্ষের আইনজীবী শামীম চৌধুরী দয়াল বলেন, আমরা এই রায়ে সন্তষ্ট নই। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।

 


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল