২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মীরি মেডিক্যাল ছাত্রীর লাশ উদ্ধার

কাশ্মীরি মেডিক্যাল ছাত্রীর লাশ উদ্ধার - নয়া দিগন্ত

গাজীপুরের বোর্ডবাজার এলাকায় তায়রুননেছা মেডিক্যাল কলেজে পড়ুয়া ভারতের কাশ্মীরি এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম কুরআতুল আইন আলী (২৩)। গতকাল শনিবার (১৩ এপ্রিল) সকালে অচেতন অবস্থায় হোস্টেল থেকে তাকে উদ্ধার করে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ কর্মকর্তারা বলছেন, দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও মৃগী রোগে ভুগছিলেন কুরআতুল আইন। শুক্রবার রাতে কোনও একসময়ে ঘুমের মধ্যেই মারা যান তিনি। বিষয়টি তার পরিবার ও ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাদের জানানো হয়েছে।

গাজীপুরের গাছা থানা পুলিশের এসআই হাফিজুর রহমান জানান, শনিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষের খবর পেয়ে তারা জরুরি বিভাগ থেকে লাশ উদ্ধার করে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ওই শিক্ষার্থীর অসুস্থাজনিত কাগজপত্র দেখান। মেয়েটি দীর্ঘদিন ধরে এপিলেপ্সি (মৃগী রোগ) রোগে ভুগছিল। সম্প্রতি সে ওষুধ খাওয়া বন্ধ করে দেয়ার কারণে শনিবার ভোরে খিচুনিতে মারা যায়।

তিনি আরো বলেন, ‘আমরা তার সহপাঠী ও স্বজনদের সঙ্গে কথা বলেও রোগের সত্যতা পেয়েছি। এছাড়া ঢাকার ইন্ডিয়ান হাইকমিশন থেকেও এ সংক্রান্ত একটি চিঠি এসেছে। সব প্রক্রিয়া শেষ করে লাশটি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।’

তায়রুননেছা মেডিক্যাল কলেজের ফিন্যান্স কর্মকর্তা সমীর দে জানান, ২০১৫ সালে কুরআতুল তাদের মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছিলেন। তিনি এমবিবিএস ১৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কাশ্মীরের অনন্তনাগ জেলায়। তিনি দীর্ঘদিন ধরে মৃগী রোগে ভুগছিলেন।

তিনি আরো জানান, কুরআতুল আইন মেডিক্যাল কলেজের লিমা লেডিস হোস্টেলে থাকতেন তিনি। তার পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে। তারা এসে লাশ দেশে নেয়ার ব্যবস্থা করবেন।

এদিকে জম্মু ও কাশ্মীরের সাবেক চিফ মিনিস্টার ও পিপলস ডেমোক্রেটিক পার্টির সভাপতি মেহবুবা মুফতি এক টুইট বার্তায় কুরআতুল আইনের লাশ ফিরিয়ে নিতে সহযোগিতার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের প্রতি আবেদন জানিয়েছেন। ঢাকার ইন্ডিয়ান হাইকমিশন এক টুইট বার্তায় জরুরি ভিত্তিতে কুরআতুল আইনের লাশ ফেরত পাঠানোর জন্য বাংলাদেশি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে বলে জানিয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement