২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভালোবেসে বিয়ে : ভাড়া বাসায় মিলল সাবেক জাবি ছাত্রীর লাশ

প্রতীকী ছবি - সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী, নাম জেসি ইসলাম। ভালোবেসে বিয়ে করেছিলেন একই বিশ্ববিদ্যালয়ের অপর এক ছাত্র সজীবকে। বিয়ের পর তারা বাসা নেন সাভার পৌর এলাকার পূর্ব জামসিং এলাকায়। স্বামী-স্ত্রী দুজনেরই লক্ষ্য ছিল বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া। কিন্তু সেই স্বপ্ন অধরাই থেকে গেল জেসির। মঙ্গলবার দিবাগত রাতে সাভার পৌর এলাকার পূর্ব জামসিং এলাকা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী জেসি ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সাভার পৌর এলাকার পূর্ব জামসিং মহল্লার একটি ভাড়া বাড়ির ঘরের জানালার গ্রীলের সাথে ঝুলন্ত অবস্থায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী জেসি ইসলাম (২৬) লাশ উদ্ধার করে পুলিশ। নিহত জেসি মাগুরা জেলার সদর থানার বৃষ্ণপুর গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে।

বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জেসি ইসলাম জাবির ছাত্র সজীবের সাথে প্রেম করে বিয়ের পর সাভারের জামসিং মহল্লায় বাসা ভাড়া করে বসবাস করে আসছিল। তাঁরা দুই জনই বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল বলে জানা যায়। মৃত্যুর আগে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ ও ঝগড়া হয় বলে পুলিশ জানায়।

সাভার মডেল থানার এসআই তাহামুদ বলেন, লাশটি দুই পরিবারের মধ্যে সমঝোতার ভিত্তিতে লিখিত আবেদনের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে সাভারের হেমায়েতপুরের ভরারী এলাকার মতুর্জার বাড়ির একটি কক্ষের ভিতর সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় মঙ্গলবার দিবাগত রাতে হালিমা খাতুন (২৫) নামের এক গামের্ন্টস শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত হালিমার পিতার নাম হারিজুল বলে জানা গেছে।

সাভার মডেল থানার এসআই অখিল সরকার জানান, ময়নাতদন্তের জন্য নিহত হালিমার লাশ রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জাবিতে ছাত্রীকে উত্যক্তে বাধা দেয়ায় ৪ জনকে পিটিয়ে আহত
নয়া দিগন্ত অনলাইন, (১১ জানুয়ারি ২০১৯)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সহপাঠীকে উত্ত্যক্তের ঘটনায় বাধা দিতে গিয়ে মারধরের শিকার হয়েছেন প্রথম বর্ষের বেশ কয়েকজন শিক্ষার্থী। উত্যক্তের অভিযোগ ওঠা ব্যক্তিরাও এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

মারধরের শিকার এক শিক্ষার্থী জানান, অর্থনীতি বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার জেরে এ ঘটনা ঘটেছে। আহতরা সবাই অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। এক ছাত্রীসহ আহত চার শিক্ষার্থী গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীর জানান, গত বুধবার রাতে বটতলার একটি দোকানে কয়েকজন শিক্ষার্থী বসে রাতের খাবার খাচ্ছিলেন। এ সময় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সোহান, আকাশ ও তামীম, মার্কেটিং বিভাগের শাওন, প্রত্নতত্ত্ব বিভাগের মাহিদসহ প্রথম বর্ষের ১০-১২ শিক্ষার্থী ছাত্রীদের উদ্দেশে নানা অশালীন মন্তব্য করতে থাকেন। অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা এতে বাধা দিলে তাঁদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়।

খাওয়া শেষ করে হলের দিকে যাওয়ার সময় ১০ থেকে ১২ জন যুবক অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ওপর ওপর হামলা চালান। এ সময় তাঁদের বেধড়ক পেটানো হয়। পরে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


আরো সংবাদ



premium cement