২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে হত্যা মামলায় আসামীর মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি - সংগৃহীত

ফরিদপুরে এক নারীকে হত্যার দায়ে আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ হেলাল উদ্দিন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই আসামীর নাম মোশা কাজী (৪০)। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় মোশাসহ এ হত্যা মামলার সকল আসামি আদালতে হাজির ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১২ মে সকাল ৬টার দিকে বাড়ির সীমানায় মাটি কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে সদরপুর থানার ভাষাণচর ইউনিয়নের চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের শেখ আলী আকবরের স্ত্রী সাফিয়া খাতুন ওরফে সাবিয়াকে প্রতিবেশী মোশা কাজীসহ আসামীরা কোদাল ও লাঠি দিয়ে মাথায় আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। ১৩ মে সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাফিয়া খাতুন।

এ ঘটনায় নিহত সাফিয়ার দেবর মোঃ শেখ আলীউদ্দিন বাদী হয়ে ১৩ মে রাতে সদরপুর থানায় মোশা কাজীসহ ৯জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) দুলাল চন্দ্র সরকার জানান, আদালতে মোশা কাজীর বিরুদ্ধে ৩০২ ধারায় আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন আদালত। অপরদিকে এ হত্যা মামলার বাকি আট আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেখসুর খালাস প্রদান করেছেন আদালত।


আরো সংবাদ



premium cement