২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
টিউবওয়েল বিতরণ নিয়ে দ্বন্দ্ব

কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যান-মেম্বারদের মধ্যে হাতাহাতি

প্রতীকী ছবি - সংগৃহীত

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে ইউনিয়ন পরিষদ ভবনে সরকারি টিউবওয়েল বিতরণ নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে কাশিয়ানী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তপ্ত পরিবেশ নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজপাট ইউনিয়নে ২০১৮-১৯ অর্থ বছরের জন্য জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর কর্তৃক ২৪টি ডিপ টিউবওয়েল বরাদ্দ দেয়া হয়। ইউপি চেয়ারম্যান মনিরুল আলম টিউবওয়েলগুলো তার অনুগত দুইজন মেম্বারদের মাঝে বন্টন করেছেন। এ নিয়ে চেয়ারম্যানের সাথে বাকি ইউপি সদস্যদের দ্বন্দ্ব দেখা দেয়।

বুধবার সকালে ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মামুন মোল্যা ও ৭নং ওয়ার্ডের সদস্য মহসিন সিকদারসহ কয়েকজন সদস্য বিষয়টি চেয়ারম্যানের কাছে জানতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গেলে চেয়ারম্যান ও মেম্বারদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এমডি মনিরুল আলম বলেন,‘আমার পরিষদের দুই সদস্য পরিষদের কক্ষে ঢুকে অতর্কিতভাবে আমাকে মারধর করে পালিয়ে যায়।’

এদিকে ইউপি চেয়ারম্যানকে মারধরে কথা অস্বীকার করে ইউপি সদস্য মহসিন সিকদার বলেন,‘চেয়ারম্যান আমাদের ১০ মেম্বারদের ডিপ টিউবওয়েল বরাদ্দ না দিয়ে অর্থ আত্মসাত করেছেন। আমরা কয়েকজন মেম্বার মিলে বিষয়টি শুনতে পরিষদে গেলে চেয়ারম্যান আমাকে মারধর করে।’

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মাঈন উদ্দিন বলেন, মোবাইলে বিষয়টি জানতে পেরেছি ঘটনাটি দুই ইউপি সদস্য ঘটিয়েছে। তবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement