ঢাকা, সোমবার,১৬ সেপ্টেম্বর ২০১৯

নগর মহানগর

১১ গুণীকে একুশে স্মারক সম্মাননা চসিকের

চট্টগ্রাম ব্যুরো

২২ ফেব্রুয়ারি ২০১৫,রবিবার, ০০:০০


প্রিন্ট

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলে চট্টগ্রাম সিটি করপোরেশন অতীতের ধারাবাহিকতায় ২০১৫ সালে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলন, সমাজসেবা, শিা, ক্রীড়া, শিল্প-বাণিজ্য, পেশা, সাংবাদিকতা ও সাংস্কৃতিক অঙ্গনে বিরল অবদান রাখায় ১১ জন গুণী এবং কবিতা, প্রবন্ধ, গবেষণা, কথাসাহিত্য, বিশ্বসাহিত্য ও শিশুসাহিত্যে অবদান রাখায় পাঁচজনকে পুরস্কার প্রদান করা হয়েছে। গতকাল একুশে ফেব্র“য়ারি বিকেলে নগরীর মুসলিম ইনস্টিটিউট চত্বরে বইমেলার মুক্ত মঞ্চে এক অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম পুরস্কার তুলে দেন।
একুশে স্মারক সম্মাননা পদক পেয়েছেন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে অবদান রাখার জন্য আখতারুজ্জামান শাহজাদা মোহাম্মদ ফৌজুল আলি খান (মরণোত্তর), শিায় প্রফেসর ড. সিকান্দার খান, ক্রীড়ায় মরহুম আবদুল জব্বার সওদাগর, আইন পেশায় অ্যাডভোকেট মোহাম্মদ কবির চৌধুরী, সাংবাদিকতায় মোহাম্মদ ইউসুফ, সংস্কৃতিতে মলয় ঘোষ দস্তিদার এবং শিল্প-বাণিজ্যে আলহাজ খলিলুর রহমান। এ ছাড়া কবিতায় ময়ুখ চৌধুরী, প্রবন্ধ ও গবেষণায় ড. মনিরুজ্জামান, কথাসাহিত্যে বিশ্বজিৎ চৌধুরী, সিদ্দিক আহমদ এবং শিশুসাহিত্যে ইকবাল বাবুল। তারা সিটি মেয়র আলহাজ মোহাম্মদ মনজুর আলমের কাছ থেকে সম্মাননা পদক, ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।
এ উপলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মনজুর আলম। প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. অনুপম সেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদ।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫