২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুরের বোলিং কোচ মোহাম্মদ রফিক

মোহাম্মদ রফিক - ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দল রংপুর রেঞ্জার্সের কোচিং পদ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন সাবেক জিম্বাবুইয়ান ক্রিকেটার গ্র্যান্ট ফ্লাওয়ার। গত ১৭ই নভেম্বর অনুষ্ঠিত বিপিএলের ড্রাফটে রংপুরের কোচ হিসেবে উপস্থিত ছিলেন তিনি। এমনকি দলও সাজিয়েছেন তার মতো করে। বিপিএল নিয়ে নিজের পরিকল্পনার কথাও জানিয়েছেন সাংবাদিকদের। তবে নতুন চাকরির কারণে বিদায় নিচ্ছেন পাকিস্তানের সাবেক এই ব্যাটিং কোচ। এদিকে রংপুরের স্পিন কোচ হিসেবে বাংলাদেশের সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিককে নিয়োগ দিয়েছে দলটি। আর রংপুরের কম্পিউটার বিশ্লেষকের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের হয়ে কাজ করা শ্রীনিবাস। রংপুরের পরিচালক আকরাম খান বলেন, ‘গ্র্যান্ট শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিচ্ছে।

এ কারণে বিপিএলে কাজ করবে না। আমাদের হেড কোচ বাদে সব স্টাফ স্থানীয়। শুধু জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস ভারতীয়। আর আমরা স্পিন বোলিং কোচ হিসেবে মোহাম্মদ রফিককে নিয়োগ দিয়েছি। সহকারি কোচ হিসেবে নিয়োগ দিয়েছি বাবুকে।’

২০১৭ সালের বিপিএলে প্রথমবারের মতো রংপুরের হয়ে স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেন রফিক। এছাড়াও ২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে হাই পারফরম্যান্স ইউনিটের পরামর্শক হিসেবে কাজ করেছেন রফিক। এদিকে গ্র্যান্ট ফ্লাওয়ারের পরিবর্তে রংপুর রেঞ্জার্স দলের কোচিংয়ের দায়িত্ব নেবেন নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল। মার্ক নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি লীগ ‘সুপার স্ম্যাশে’ গত ১১ বছর ধরে কোচিং করাচ্ছেন। এই সময়ে কেবলমাত্র অকল্যান্ড দলকে কোচিং করিয়েছেন তিনি। ১১ বছরে দলটিকে ৮ টি শিরোপাও জিতিয়েছেন মার্ক ও’ডনেল। ২০১৮ সালে নিউজিল্যান্ড জাতীয় দলের কোচিং পদের জন্য আবেদন করেন মার্ক। তবে গ্যারি স্টিডের কাছে হেরে যান।

এদিকে বিপিএল ড্রাফট থেকে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান শেই হোপকে দলে ভিড়িয়েছিল রংপুর। তবে আন্তর্জাতিক ব্যাস্ততার কারণে হোপকে পাবে না রংপুর। তার জায়গায় পাকিস্তানের ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে দলে ভেড়ানোর চেষ্টা করছে দলটি।


আরো সংবাদ



premium cement