০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ফের কলঙ্কিত ২২ গজ, ম্যাচ ফিক্সিংয়ে নাম জড়াল এই ভারতীয় ক্রিকেটারের

- ছবি : সংগৃহীত

ভারতের কর্ণাটক প্রিমিয়ার লিগ কি স্রেফ ফিক্সিংয়ের উপর চলে? না হলে এভাবে একের পর এক ক্রিকেটারের নাম কেন ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়ে যাচ্ছে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেট মহলজুড়ে। আগেই আটজনকে ম্যাচ ফিক্সিংয়ের জন্য পুলিশ গ্রেফতার করেছিল। এবার সেখানে যুক্ত হল আর একজনের নাম।

তিনি আর কেউ নন, অভিমন্যু মিঠুন। যিনি ভারতের হয়ে টেস্ট ও একদিনের ম্যাচ খেলেছেন। কেপিএলে আগে অনেকে ধরা পড়লেও মিঠুনের মতো বড় কোনও রাঘব বোয়াল ক্রিকেটার এই টুর্নামেন্টে ম্যাচ ফিক্সিংয়ের জালে জড়াননি।

কেপিএলের শিবামোগা লায়ন্স দলের অধিনায়ক ছিলেন। তিনি যে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে ছিলেন তা দেশটির সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে স্বীকার করে নেওয়া হয়েছে। এমনকী জয়েন্ট কমিশনার অব পুলিশ সন্দীপ পাতিলও জানিয়ে দিয়েছেন তাকে জিজ্ঞাসাবাদের জন্য শীঘ্রই ডেকে পাঠানো হয়েছে।

‘হ্যাঁ, ওকে আমরা শীঘ্রই যোগাযোগ করতে বলেছি। সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে বেশ কিছু প্রশ্ন তাকে করা হবে। যথাযথ উত্তরের অপেক্ষায় আমরা আছি।’ বলেছেন সন্দীপ পাতিল।

যেহেতু জাতীয় দলের হয়ে তিনি খেলেছিলেন তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকেও সবকিছু জানানো হয়েছে। ভারতের হয়ে মিঠুন চারটে টেস্ট ও পাঁচটা একদিনের ম্যাচ খেলেছিলেন। কী ধরনের প্রশ্ন করা হবে?

তার জবাবে সিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আমরা কিছু প্রশ্ন ইতিমধ্যে তৈরি করে ফেলেছি। বিশেষ করে গত কেপিএল ম্যাচের কিছু বিষয় নিয়ে তাকে প্রশ্ন করা হবে।’ কিন্তু যাকে প্রশ্ন করা হবে তিনি এখন কর্ণাটকের হয়ে খেলে বেড়াচ্ছেন সৈয়দ মুস্তাক আলি ট্রফি। শুধু তাই নয়, সুরাটে একটা টি-২০ টুর্নামেন্ট হয়েছে। সেখানেও খেলেছেন তিনি।

গত জুলাই মাসে প্রথম কেপিএলের ম্যাচ ফিক্সিং নিয়ে ঝড় উঠে। সেই ঝড় ওঠার পর থেকে দেখা যাচ্ছে এই খেলার সঙ্গে যুক্ত অনেকেই ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িয়ে। এমনকী বেলাগাভি প্যান্থার্স নামক দলের যিনি মালিক সেই আলি আসফাক তাহারাও জড়িয়ে রয়েছেন। গতকাল কর্ণাটক হাই কোর্ট তাহারার জামিনের আবেদনকে বাতিল করেছে।

মিঠুন প্রথমে এই টুর্নামেন্টে খেলতেন মালনাদ গ্ল্যাডিয়েটর্সে। তারপর আসেন বিজাপুর বিলসে। সেখান থেকে যোগ দেন শিবামোগা লায়ন্সে। গত সপ্তাহে সিসিবি কর্ণাটক ক্রিকেট সংস্থাকে কেপিএল নিয়ে কিছু প্রশ্নপত্র পাঠিয়েছে। আসলে কর্ণাটক ক্রিকেট সংস্থা এই ব্যাপারে ক্রমশ বদনামের ভাগীদার হচ্ছে। তাই কেএসসিএ কেপিএল নিয়ে চিন্তায় পড়ে গিয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু

সকল