১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

-

হার দিয়ে ভারত সফর শুরু করলেও, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশ ৫ রানে হারিয়েছে ভারতকে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৩৪ রানে হেরেছিলো বাংলাদেশ।

লখনৌয়ে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে বাংলাদেশ। শুরুটা ভালোই ছিলো তাদের। দুই ওপেনার সাইফ ও মেহেদী হাসান উদ্বোধনী জুটিতে ৫২ রান করেন। মেহেদী ২৫ রানে আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাইফ ও ফারদিন হাসান ৭৫ রানের জুটি গড়ে বড় স্কোর ভিত রচনা করেন।

কিন্তু হাফ-সেঞ্চুরি তুলে আউট হন সাইফ। ৯২ বলে চারটি চার ও একটি ছয়ে ৬৪ রান করেন সাইফ। কিন্তু ৩৬তম ওভারের বৃষ্টি নামলে, পরবর্তীতে সেখানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। এসময় বাংলাদেশের স্কোর ছিলো ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান। ফারদিন ৪৭ রানে অপরাজিত ছিলেন।

বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংস পুরো শেষ হতে পারেনি। তাই বৃষ্টি আইনে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। এই লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিং-এ ৩৬ ওভারে ৭ উইকেটে ২১২ রান করে ভারত।

বড় লক্ষ্যে খেলতে নেমে ১৫ দশমিক ৩ ওভারে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ভারতের দু’ওপেনার। তবে ৩ রানের ব্যবধানে দুই ওপেনার যশস্বী ভুপেন্দ্র জয়সাল ও মাধব কৌশিক বিদায় নেন। দু’জনই ৩৪ রান করে করেন।

এরপর হাফ-সেঞ্চুরির জুটি গড়েন বি আর শরৎ ও অধিনায়ক প্রিয়ম গর্গ। তবে ৫৫ রানে থেমে যান শরৎ। তবে ভারতের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন প্রিয়ম। কিন্তু ৩৪তম ওভারে প্রিয়মকে ৫৩ রানে তুলে নিয়ে ম্যাচের শেষদিকে দারুণভাবে বাংলাদেশকে খেলায় ফেরান সুমন খান।

শেষ ওভারে ৯ রান দরকার ছিলো ভারতের। বল হাতে আক্রমণে এসে প্রথম ও পঞ্চম বলে দুটি উইকেট নিয়ে বাংলাদেশকে দারুণ এক জয়ের স্বাদ দেন বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। সুমন ও রনি দুটি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখেন।

আগামী সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।


আরো সংবাদ



premium cement
ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার

সকল