২৩ জুলাই ২০১৯

আকরামের পরামর্শে জ্বলে ওঠেন শাহিন আফ্রিদি

ওয়াসিম আকরামের পরামর্শ শুনছেন শাহিন ও আমির - ছবি : সংগৃহীত

এজবাস্টনে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের আগ মুহূর্তের একটি ছবি ছড়িয়ে পড়েছে অনলাইনে। বিশ্বের বিভিন্ন সংবাদ মাধ্যমও গুরুত্বের সাথে ছেপেছে ছবিটি। ছবিতে দেখা গেছে মাঠের বাউন্ডারি লাইনের পাশে দাড়িয়ে আছেন তিনজন- সাবেক পাকিস্তানি পেস বোলিং কিংবদন্তী ওয়াসিম আকরাম এবং এবারের বিশ্বকাপ দলের দুই পেসার মোহাম্মাদ আমির ও শাহিন শাহ আফ্রিদি। ওয়াসিম আকরাম ব্যস্ত ভঙ্গিতে কিছু একটা বলেছেন, আর দুই উত্তরসূরী মনোযোগ দিয়ে শুনছেন তার কথা।

গতকালের ম্যাচে নিউজিল্যান্ডকে একরকম উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ২৩৭ রানে আটকে রেখে ৬ উইকেটের দাপুটে জয়ে বড় ভুমিকা ছিলো পাকিস্তানের তরুণ বামহাতি পেসার শাহিন আফ্রিদির। শুরুতেই দুর্দান্ত এক স্পেলে নিউজিল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে দেন শাহিন। যদিও শুরুটা হয়েছিল মোহাম্মাদ আমিরের হাত ধরে। আগের ম্যাচের মতো এই ম্যাচেও নিজের প্রথম বলেই উইকেট নিয়েছেন আমির। মার্টিন গাপটিলকে ফিরিয়ে শুরু এরপর বাকি কাজটুকু করেছেন শাহিন আফ্রিদি।

শাহিনের প্রথম স্পেলের বোলিং ফিগার ছিলো ৭-২-১১-৩। আর এতেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে গেছে। তার পেস আর সুইংয়ের সামনে দাড়াতেই পারেনি কিউই ব্যাটসম্যানেরা।

ম্যাচ শেষে তাই ওয়াসিম আকরামকে প্রশ্ন করা হয়েছিল- ম্যাচের আগে কী পরামর্শ দিয়েছিলেন আমির ও শাহিনকে, যাতে তারা এমন জ্বলে উঠল।

ওয়াসিম আকরাম বলেন, আমি তাদের দুজনের বলের লেন্থের ব্যাপারে পরামর্শ দিয়েছি, কেন উইলিয়ামসনের জন্য কিভাবে ফিল্ডিং সাজাতে হবে সেটিও বলে দিয়েছি।

ওয়াসিম বলেন, আমি শাহিনকে বলেছি আগের চেয়েও বেশি ফুল লেন্থে বল করতে হবে। এই লেভেলের ক্রিকেটে ছোটখাট বিষয়গুলো আয়ত্ব করতে পারলে তা অনেক বড় ব্যবধান গড়ে দেয়।

ওয়াসিম আকরাম বলেন, শাহিনকে জোর দিয়ে বলেছি তুমি যে লেন্থে বল করো তা চলবে না। সে খাট লেন্থে বল করে আসছে শুরু থেকে। আমি তাকে বলেছি, ব্যাটসম্যানের আরো কাছাকাছি বল পিচ করাতে হবে। এভাই ব্যাটসম্যানের ওপর আক্রমণ চালাতে হবে।

ম্যাচ শেষে শাহিনের বোলিং দেখে তৃপ্ত রিভার্স সুইংয়ের রাজা বলেন, মনে হচ্ছে সে আমার পরামর্শ শুনেছে। আর তাতেই জ্বলে উঠেছে।


আরো সংবাদ

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi