২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


দহনজ্বালায় পাকিস্তানকে পুড়িয়েছেন রাসেল!

দহনজ্বালায় পাকিস্তানকে পুড়িয়েছেন রাসেল! - ছবি : সংগ্রহ

শুক্রবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ক্যারিবিয়ান দাপট দেখল বাইশ গজ। টুর্নামেন্টের ডার্ক হর্সরা গুঁড়িয়ে দিলো পাকিস্তানকে। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন জেসন হোল্ডার। ওশেন টমাস, হোল্ডার আর আন্দ্রে রাসেলের আগুনে বোলিংয়ে ভস্মীভূত হয়ে যায় সরফরাজ আহমেদের পাকিস্তান। মাত্র ২১. ৪ ওভার ব্যাট করে ১০৫ রান তোলে তারা। জবাবে উইন্ডিজ ১৩.৪ ওভারে সাত উইকেটে ম্যাচ জিতে নেয়।

চার উইকেট নেয়ার সুবাদে ওশেন টমাস ম্যাচের সেরা হয়েছেন ঠিকই। কিন্তু আলাদা করে নজর কেড়েছেন আন্দ্র রাসেল। তিন ওভার বল করে একটি মেডেন নিয়ে মাত্র চার খরচ করে দুই উইকেট তুলে নেন রাসেল। আর এই ম্যাচে রাসেলের হাত থেকে এসেছে বিষাক্ত সব বাউন্সার। রাসেলের এহেন আগুনে বোলিংয়ে অনেকেই চমকে গেছেন। ক্রিকেট বিশ্বে তিনি বিগ হিটার বলেই পরিচিত। সদ্যসমাপ্ত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাট হাতে একাই অনেক ম্যাচের রঙ বদলে দিয়েছিলেন তিনি। ২০৪.৮১-এর গড়ে ব্যাট করেছিলেন তিনি। ১৪টি ম্যাচ থেকে তার ব্যাট থেকে ৫২টি ছয় ও ৩১টি চার এসেছিল।

রাসেল বলছেন, পাকিস্তানের বিরুদ্ধে ওরকম বিধ্বংসী বোলিংয়ের পিছনে একটাই কারণ রয়েছে। তিনি ভিতর ভিতর জ্বলছিলেন। ক্ষোভে ফুটছিলেন ক্যারিবিয়ান স্টার।
তিনি বললেন, “অনেকে এটাই বলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ দলে আমি বিগ হিটার হিসেবেই এসেছি। তারা ভুলে গেছে আমি একজন ফাস্টবোলার। তারা আমাকে খাটো করে দেখানোর চেষ্টা করেছে। শেষ কয়েক বছর আমাকে মিডিয়াম পেসারের তকমা দিয়েছে তারা। এমনকি বড় স্ক্রিনেও মিডিয়াম পেসার হিসেবেই আমার নাম ফুটে উঠত। আমার প্রচণ্ড জ্বলন হতো এটা দেখে। ওরা জানে না কার ব্যাপারে কথা বলছে। ওদেরকে দেখিয়ে দেব আমি ৯০-তে বল করতে পারি। ওরা আমাকে এবার শ্রদ্ধার চোখে দেখবে। মিডিয়াম পেসার, জোরে বল করতে পারে।”


আরো সংবাদ



premium cement
ইরানি প্রেসিডেন্টের মৃত্যুতে মধ্যপ্রাচ্যে উত্তেজনার আশঙ্কা হাটহাজারীতে বিপুল পরিমাণে সেগুন গাছের টুকরা জব্দ অটোচালকদের সাথে পুলিশের সংঘর্ষে জামায়াতের উদ্বেগ পাকিস্তানের ভূয়সী প্রশংসায় রোহিত, কী বললেন ভারতীয় অধিনায়ক? ইরানের প্রেসিডেন্টকে নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারটি সম্পর্কে যা জানা গেছে ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনায় আগ্রহী দুই দেশ সর্বজনীন পেনশন স্কিম ‘চাপিয়ে দেয়ার’ নিন্দা রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল আড়াইহাজারে ডাকাতি করতে গিয়ে গণধর্ষণ, গ্রেফতার ৪ কেমন ছিল রাইসির ব্যক্তিগত ও কর্মজীবন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

সকল