২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অর্ধশতক দিয়ে ‘দুইশ’ রাঙালেন মরগান

- ছবি: সংগৃহীত

জাতীয় দলের জার্সি গায়ে ক্যারিয়ারের দুইশতম ম্যাচ খেলতে নামেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। আর নিজের দুইশতম ম্যাচ রাঙালেন অর্ধশতক দিয়ে। ৫২ রান করে এখনো ক্রিজে রয়েছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৩ উইকেটে ১৯২ রান। ইয়ন মরগান (৫২) ও বেন স্টোকস (৩১) রান নিয়েব্যাট করছেন।

বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় লন্ডনের কেনিংটন দ্য ওভাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের শুরুতেই দুটি চমক। প্রথম চমক দিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস- খেলার শুরুতেই বল হাতে তুলে দিলেন লেগ স্পিনার ইমরান তাহিরের হাতে। স্পিনার দিয়ে বোলিং আক্রমণ শুরু করতে অনেক দেশকে দেখা গেলেও দক্ষিণ আফ্রিকা তা খুব একটা করে না। কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচের জন্যই যেন চমকটা জমিয়ে রেখেছিলেন ফাফ। তার সেই চমক দারুণভাবেই কাজে লাগলো।

বল হাতে নিয়ে চমক দিলেন ইমরান তাহির। দ্বিতীয় বলেই তুলে নিলেন উইকেট। স্পিনে দিশেহারা হয়ে দলীয় এক রানেরই উইকেট হারালো ইংল্যান্ড। ইংলিশ ব্যাটিংয়ের বড় ভরসা জনি বেয়ারেস্টোকে গোল্ডেন ডাক ধরিয়ে দিয়ে সাজঘরে পাঠিয়েছেন তাহির। প্রথম বলে জো রুট একটি রান নিয়ে প্রান্ত বদল করেন। দ্বিতীয় বলটি খুব একটা যে কঠিন ছিলো তা হয়। অফ স্ট্যাম্পের ওপর পরে বাক নিয়ে বের হয়ে যাচ্ছিল। কিন্তু বেয়ারেস্টো ডিফেন্স করতে গিয়ে বলের লাইনে পৌছেতে পারলেন না। ব্যাটের কোনা ছুয়ে উইকেট রক্ষকের গ্লাভসে জমলো বল। ফলে এবারের বিশ্বকাপের প্রথম উইকেট শিকারি হিসেবে নিজের নাম লেখালেন ৪০ বছর বয়সী ইমরান তাহির।

পর পর অর্ধশতক হাঁকিয়ে দলকে বিপদমুক্ত করেছিলেন জেসন রয় ও জো রুট। প্রথম ওভারে ইমরান তাহেরর স্পিন র্ঘর্ণিতে জনি বায়েস্ট্রো শূন্য রানে ফিরলেও দলকে বিপদমুক্ত করেন দুই ব্যাটসম্যান। কিন্তু অর্ধশতকের পর দুজনই প্যাভিলিয়নে ফিরলেন পর পর। ফের চাপে পড়ে ইংল্যান্ড।

৫৪ রান করে পেহলিকায়োর বলে ক্যাচ দিয়ে ফেরেন জেসন রয়। রুটের ব্যাট থেকে আসে ৫২ রান।


আরো সংবাদ



premium cement