১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপে পাকিস্তানের চেয়ে বাংলাদেশই এগিয়ে থাকবে : রমিজ রাজা

বিশ্বকাপে পাকিস্তানের চেয়ে বাংলাদেশই এগিয়ে থাকবে : রমিজ রাজা - সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে ‘রমিজ রাজা’ নামটি খুব বেশি পছন্দের নয়। ধারাভাষ্য কক্ষে কিংবা বিশেষজ্ঞ আলোচনায় বেশ কয়েকবার বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাপারে তার বেশ কিছু নেতিবাচক মন্তব্যই এর কারণ।

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপের আগে বাংলাদেশের ক্রিকেট নিয়ে আবারো সরব হয়েছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার রমিজ রাজা। তবে এবার আর টাইগারদের নিয়ে নেতিবাচক কোনো মন্তব্য করেননি। করেছেন মাশরাফি-তামিম-মুশফিক-সাকিবদের প্রশংসা। তিনি বলেছেন, আসন্ন বিশ্বকাপে তার দেশের চেয়ে এগিয়েই থাকবে বাংলাদেশ।

বিশ্বকাপ আলোচনার অংশ হিসেবে অংশগ্রহণকারী সব দলের ব্যাপারেই নিজের বিশেষজ্ঞ মতামত দিচ্ছেন রমিজ। এরই অংশ হিসেবে সম্প্রতি বিশ্বকাপ ইস্যুতে আলোচনায় অংশ নিয়ে রমিজ রাজা বলেন, বিশ্বকাপে পাকিস্তানের চেয়ে বাংলাদেশই এগিয়ে থাকবে।

তিনি বলেন,‘পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেলে বাংলাদেশ। সর্বশেষ এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়েছে তারা। এমনকি নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশও করেছে পাকিস্তানকে। তাই বিশ্বকাপে পাকিস্তান দলকে বাংলাদেশের ব্যাপারে বেশ সতর্ক থাকতে হবে।’

রমিজ রাজা আরো বলেন,‘কাগজে কলমে হয়তো বাংলাদেশকে শক্তিশালী ধরা হয় না, তবে তারা নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে। যেকোনো কিছু করার সামর্থ্য রয়েছে মাশরাফি বাহিনীর।’

এ সময় ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের কথা স্মরণ করেন রমিজ রাজা। তিনি বলেন, বিশ্বকাপের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশই পাকিস্তানের চেয়ে এগিয়ে। এ দুই দল বিশ্বকাপে একবারই মুখোমুখি হয়েছিল। আর সে ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ।

টাইগারদের বর্তমান পারফরম্যান্স নিয়ে তিনি বলেন, বাংলাদেশ বেশ কয়েক বছর ধরে ওয়ানডে ফরমেটে বেশ ভালো খেলছে। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সও ভাল।

আগামী ৫ জুন লর্ডসে বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয়বারের মতো একে অপরের মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। সে ম্যাচের জন্য নিজ দেশের বদলে বাংলাদেশকেই এগিয়ে রাখলেন রমিজ। তার মতে,‘আমরা যদি সাম্প্রতিক পারফরম্যান্স এবং বিশ্বকাপে আগের সাক্ষাতের কথা মাথায় রাখি, তাহলে এটা মানতেই হবে বাংলাদেশই পাকিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে।’


আরো সংবাদ



premium cement