২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


চিটাগংয়ের সহজ লক্ষ্যে দ্রুত পৌঁছে যাচ্ছে ঢাকা

সাকিব আল হাসান - সংগৃহিত

বিপিএলের এলিমিনিটর ম্যাচে চিটাগং ভাইকিংসকে শুরু থেকে চেপে ধরে ১৩৫ রানে আটকে দেয় ঢাকা ডায়নামাইটস। এখন সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুতই তা তুলে নিচ্ছে সাকিবরা। সাত ওভারে এক উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৫৬ রান। ক্রিজে আছেন ওপেনার উপল থারাঙ্গা আর রনি তালুকদার।

তবে দ্রুত রান তোলার কাজটি করে গেছেন সাজঘরে ফেরা সুনীল নারাইন। ১৬ বলে ছয়টি বাউন্ডারি ও একটি ছক্কায় তার সংগ্রহ ছিল ৩১ রান। পরে খালেদ আহমেদের বলে বিদায় নিলে ক্রিজে আসেন রনি।

এর আগে মিরপুর শেরে বাংলায় দুপুর দেড়টায় টস জিতে ব্যাট হাতে নেমে ভালো শুরুর আভাস দিয়েছিলেন ওপেনার দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্ট। মারমুখী মেজাজে রান তুলছিলেন তিনি। তাকে সঙ্গ দিচ্ছিলেন আরেক ওপেনার ইয়াসির আলি। কিন্তু বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি ইয়াসির। ঢাকা ডায়নামাইটসের পেসার রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮ রানে ফিরে যান তিনি।

এরপর তিন নম্বরে নামা সাদমান ইসলামকে নিয়ে ইনিংস গড়ার কাজে মনোযোগি হন ডেলপোর্ট। ২৭ বলে ৩৪ রানের জুটি গড়ে প্যাভিলিয়নে ফিরেন ডেলপোর্ট। রান আউটের ফাঁদে পড়ার আগে পাঁচটি চার ও একটি ছক্কায় ২৭ বলে ৩৬ রান করেন ডেলপোর্ট।

৫৬ রানে দ্বিতীয় উইকেট হারানো চিটাগংকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল অধিনায়ক মুশফিকুর রহিমের। কিন্তু তিনি এবার ব্যর্থ। ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইনের ডেলিভারিতে বোল্ড হন মুশফিক। একটি চারে ছয় বলে আট রান করেন তিনি।

অধিনায়কের বিদায়ের পর ধস নামে চিটাগংয়ের ইনিংসে। তাই তিন উইকেটে ৭৬ রান থেকে সাত উইকেটে ১০৯ রানে পরিণত হয় দলটি। ফলে সম্মানজনক স্কোরে পৌঁছানোটাই কঠিন হয়ে দাড়ায় চিটাগংয়ের জন্য। কিন্তু শেষদিকে, ব্যাট হাতে ছোট্ট ও বুদ্ধিদীপ্ত একটি ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন। তিনটি চারের সাথে একটি ছক্কায় ৩৫ বলে ৪০ রান তুলে চিটাগংকে ১৩৫ রানের স্কোর এনে দেন তিনি।

ঢাকার পক্ষে ১৫ রানে চার উইকেট নেন নারাইন। এবারের বিপিএলে এটিই তার সেরা বোলিং ফিগার।


আরো সংবাদ



premium cement