১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের প্রয়োজন ২২৮ রান

পাকিস্তানের প্রয়োজন ২২৮ রান - সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্ট জয়ের জন্য বাকি দু’দিনে আরো ২২৮ রান করতে হবে সফরকারী পাকিস্তানকে। পক্ষান্তরে ম্যাচ জিততে দক্ষিণ আফ্রিকার দরকার ৭ উইকেট। দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেয়া ৩৮১ রানের জবাবে রোববার তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ১৫৩ রান করেছে পাকিস্তান।

দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ২১২ রানে এগিয়েছিলো দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংস থেকে পাওয়া ৭৭ রানের লিডকে সাথে দ্বিতীয় ইনিংনে দিন শেষে ৫ উইকেটে ১৩৫ রান করেছিলো প্রোটিয়ারা। তৃতীয় দিন উইকেটরক্ষক কুইন্ট ডি ককের ১৩৮ বলে ১২৯ রানের সুবাদে ৩০৩ রানে গিয়ে থামে দক্ষিণ আফ্রিকা। ইনিংসে ১৮টি চার ও ১টি ছক্কা মারেন ডি কক। পাকিস্তানের শাহদাব খান ও ফাহিম আশরাফ ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য ৩৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার ইমাম-উল-হক ও শান মাসুদ দলকে ৬৭ রানের সূচনা এনে দেন। তবে দলীয় ৭৪ রানের মধ্যে বিদায় দেন দু’জনই। ইমাম ৩৫ ও মাসুদ ৩৭ রান করে আউট হন। এ ম্যাচেও ব্যর্থ আজহার আলী। তিন নম্বরে নেমে ১৫ রানের বেশি করতে পারেননি তিনি।

দলীয় ১০৪ রানে আজহারের বিদায়ের পর জুটি গড়েন আসাদ শফিক ও বাবর আজম। ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেন তারা। শফিক ৪৭ বলে ৪৮ ও বাবর ১৭ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন শিকার করেন ২ উইকেট।


আরো সংবাদ



premium cement
প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি আড়াইহাজারে ব্যাটারি কারখানায় আগুন

সকল