১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ছাত্রলীগের দুই গ্র“পে সংঘর্ষে চবি রণক্ষেত্র হলে তাণ্ডব, আহত অর্ধশতাধিক

-

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্র“পে সংঘর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) গত বুধবার রাতে রণক্ষেত্রে পরিণত হয়েছে। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় এ এফ রহমান হলে তাণ্ডব চালায় ছাত্রলীগের উভয় গ্র“প। বিস্ফোরণ ঘটানো হয় ককটেলের। এই ঘটনায় অন্তত অর্ধশত ছাত্রলীগ নেতাকর্মীকে আটকের পর যাচাই-বাছাই শেষে আটজনকে পুলিশি হেফাজতে দেয়া হয়েছে। সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তীব্র উত্তেজনা বিরাজ করছে।
ক্যাম্পাস সূত্র জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলে শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও বিজয় গ্র“পের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে গত বুধবার বিকেলেও ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।
ক্যাম্পাস সূত্র জানায়, বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইনসহ একাধিক গ্র“পের সাথে বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলে থাকা বিজয় গ্র“পের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় হলের লাইটগুলো ভেঙে দিয়ে ভুতুড়ে পরিবেশ সৃষ্টি করে দুই গ্র“পের নেতাকর্মীরা ধাওয়া-পাল্টাধাওয়ায় লিপ্ত হয়। একপর্যায়ে হলের দরজা-জানালায় ভাঙচুর ও তাণ্ডব চালায় উভয় গ্র“পের কর্মীরা।
এ সময় থেমে থেমে বেশ কয়টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছিল।
এ বিষয়ে যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান নয়া দিগন্তকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা চেষ্টা করছি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা উভয় পক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। সংঘর্ষের ঘটনায় আটজন ছাত্রকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।
এ দিকে গত বুধবার বিকেলে কনকর্ড ও বিজয় গ্র“পের মধ্যে ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পরে চারজন আহত হওয়ার খবর পাওয়া যায়। ওই ঘটনায় আহত নেজাম ও ফুয়াদ নামের দুইজনকে গুরুতর আহতাবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement