২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রংপুর-৩ উপনির্বাচন

এভিএমে আস্থা নেই, তবে প্রতিবাদ জানাতেই নির্বাচন করছি : দুলু

-

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেছেন, সরকার প্রহসনের নির্বাচন করছে। ইভিএম দিয়ে ভোটচুরির গ্রাউন্ড ওয়ার্ক করছে। ইভিএমে আমাদের ন্যূনতম কোনো আস্থা নেই। তবে সরকারের ভোটচুরির সিস্টেমের প্রতিবাদ এবং জনগণকে তা দেখিয়ে দেয়ার জন্যই আমরা রংপুর-৩ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছি। মহাজোট প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের সব সীমা ছাড়িয়ে গেলেও নির্বাচন কমিশন চুপচাপ।
গতকাল বিকেল ৪টায় রংপুর মহানগরীর কাচারী বাজার এলাকায় বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমানের পক্ষে নির্বাচনী গণসংযোগ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেনÑ বিএনপি প্রার্থী রিটা রহমান, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহসভানেত্রী ও জেলা সভানেত্রী সাবেক এমপি শাহিদার রহমান জোসনা, বিএনপির জেলা সভাপতি সাাইফুল ইসলাম, মহানগর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সহসভাপতি অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, সুলতানুল আলম বুলবুল, জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু প্রমুখ।
বিএনপি নেতা দুলু আরো বলেন, খালেদা জিয়াকে সরকার ভয়ে কারাবন্দী রেখেছে। কারণ খালেদা জিয়াকে মুক্তি দেয়া হলে দেশে গণ-অভ্যুত্থান হবে। সেই অভ্যুত্থানে আওয়ামী লীগের কবর রচিত হয়ে বাংলাদেশে গণতন্ত্র মুক্তি পাবে। তিনি খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতেই সরকারের ভোটচুরির কৌশল দেখতে শিকল বাঁধা উপেক্ষা করে বিএনপির প্রার্থীকে ধানের শীষে ভোট দিতে কেন্দ্রে যাওয়ার আহŸান জানান।
এ সময় বিএনপি প্রার্থী রিটা রহমান অভিযোগ করেন, এই ভোটে মহাজোট প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের সব সীমা ছাড়িয়ে গেছে। বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে জানিয়েও কোনো সুরাহা পাইনি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে তারা হাত-পা বাঁধা। প্রার্থীর অভিযোগ, আমাদের নেতাকর্মীদের নামে নতুন নতুন মামলা দেয়া হচ্ছে। তারা রাস্তায় বের হতে পারছেন না। হুমকি-ধমকি দেয়া হচ্ছে। মহাজোটের পরীক্ষিত নেতাকর্মীকে প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দেয়া হচ্ছে। কিভাবে ইভিএমে ভোটচুরি করা যাবে সে জন্য মহাজোট নেতাকর্মীদের ট্রেনিং দেয়া হচ্ছে।
প্রসঙ্গত, গত ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ অক্টোবর এই আসনে ভোট অনুষ্ঠিত হবে। এখানে বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ারসহ ছয়জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৭৫টি, ভোটকক্ষ এক হাজার ২৩টি।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল