১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


অ্যাস্ট্রাজেনেকার ওষুধ বাজারজাত করবে এমজিএইচ

-

বাংলাদেশের এমজিএইচ হেলথ কেয়ার লিমিটেড যুক্তরাজ্যভিত্তিক অ্যাংলো-সুইডিশ কোম্পানি অ্যাস্ট্রাজেনেকার সাথে বাজারজাত করছে সর্বশেষ প্রযুক্তিসমৃদ্ধ ক্যান্সার, কার্ডিওভাস্কোলার, রেনাল ও মেটাবোলিজমের ওষুধ। অ্যাস্ট্রাজেনেকা শতাধিক দেশে ওষুধ বাজারজাত করছে।
গতকাল বৃহস্পতিবার গুলশানের ওয়েস্টিন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে অ্যাস্ট্রাজেনেকার ওষুধ বাজারজাত করার জন্য এমজিএইচকে তাদের একমাত্র পরিবেশক নিয়োগ করা হয়েছে। সুইডিশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল উদ্যোগে ‘ড্রাইভিং এক্সেস টু ইনোভেটিভ মেডিসিনস টু ইমপ্রুভ পেশেন্ট আউটকাম ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত চারলোটটা স্কালাইটার, বাংলাদেশে নিযুক্ত ব্রিটেনের রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন, অ্যাস্ট্রাজেনেকোর প্রেসিডেন্ট নিতিন কাপুর, এমজিএইচ গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আনিস আহমেদ।
নিতিন কাপুর অনুষ্ঠানে বলেন, এমজিএইচ ও অ্যাস্ট্রাজেনেকা বাংলাদেশের দুরারোগ্য রোগ চিকিৎসায় বিশেষ অবদান রাখার প্রত্যয়ে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ ওষুধ বাজারজাত করতে যাচ্ছে। এর মাধ্যমে অ্যাস্ট্রাজেনেকার বৈজ্ঞানিক প্রযুক্তিও বাংলাদেশে নিয়ে আসার সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশীরা পাবেন টেকসই চিকিৎসা।
আনিস আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে বিগত বছরগুলোতে ৭ শতাংশের বেশি প্রবৃদ্ধি হয়েছে। এটার বাংলাদেশের মতো উদীয়মান অর্থনীতির দেশের জন্য গর্বের। অ্যাস্ট্রাজেনেকার মাধ্যমে রোগীদের পাশে দাঁড়াতে পারায় আমরা গর্বিত। এর মাধ্যমে আমাদের দেশের মানুষকে অতি উচ্চমানের ওষুধ সরবরাহ করতে পারব।
উল্লেখ্য সাম্প্রতিককালে বাংলাদেশে কার্ডিওভাস্কোলার রোগ ৩০ শতাংশ, ক্যান্সারে ১২ শতাংশ এবং দীর্ঘস্থায়ী শ্বাসযন্ত্রের রোগে ১০ শতাংশ মৃত্যু বেড়েছে।


আরো সংবাদ



premium cement